shono
Advertisement

সন্ত্রাসদমনে ব্যাপক ধরপাকড় পাকিস্তানে, জালে ৬৫০ জঙ্গি

সন্ত্রাসবাদের বিষবৃক্ষ বপন করে তারই জালায় জ্বলছে পাকিস্তান। The post সন্ত্রাসদমনে ব্যাপক ধরপাকড় পাকিস্তানে, জালে ৬৫০ জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 05:21 PM Feb 27, 2017Updated: 11:51 AM Feb 27, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদের বিষবৃক্ষ বপন করে তারই জালায় জ্বলছে পাকিস্তান। ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের লেলিয়ে দেওয়ার ফল হাতে নাতে পাচ্ছে সে দেশ। তাই এবার বাধ্য হয়ে সন্ত্রাসদমন অভিযান শুরু করল ইসলামাবাদ। দেশ জুড়ে শুরু করা হয়েছে অপারেশন ‘রাদ-উল-ফাসাদ’। নামানো হয়েছে আধাসামরিক বাহিনী। জঙ্গি সন্দেহে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছ প্রায় ৬৫০ জনকে। পাক প্রশাসন সুত্রে খবর, সবথেকে বেশি ধরপাকড় শুরু হয়েছে পাঞ্জাব প্রদেশে।

Advertisement

(আইএস জঙ্গি সন্দেহে গুজরাট থেকে পাকড়াও দুই)

সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য ইসলামাবাদের উপর চাপ সৃষ্টি করে চলেছে ওয়াশিংটন ও নয়াদিল্লি। ক্ষমতায় এসেই পাকিস্তানকে হুঁশিয়ার করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যে কোনও সময় নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে পাকিস্তান, বুঝতে পেরেছেন নওয়াজ শরিফ। তাই জানুয়ারি ৩০ তারিখে গৃহবন্দি করা হয় লস্কর-ই-তৈবা প্রধান হাফিজ সইদকে। তারপর থেকেই শরিফ সরকারের উপর খড়গহস্ত হয় জঙ্গিসংগঠনগুলি। সম্প্রতি, দেশজুড়ে চলা জঙ্গি হানায় মৃত্যু হয়েছে কয়েক’শ নিরীহ ব্যক্তির। তারপরই জঙ্গি দমনে নামে ইসলামাবাদ।

(কানপুরের ট্রেন দুর্ঘটনার নেপথ্যে রয়েছে সীমান্তপারের জঙ্গিদের হাত: মোদি)

সাংবাদিকদের মুখোমুখি হয়ে নওয়াজ শরিফ জানিয়েছেন যে, পাকিস্তান থেকে সন্ত্রাসবাদকে মুছে ফেলা হবে। শুধু তাই নয়, অন্তিম জঙ্গি বেঁচে থাকা পর্যন্ত চলবে রাদ-উল-ফাসাদ অভিযান। তবে মুখে বড়বড় কথা বললেও, আদতে পাক আর্মি ও কুখ্যাত গুপ্তচর সংস্থা আইএসআই-র পৃষ্ঠপোষকতায় বেড়ে উঠা লস্কর, হিজবুল ও জামাত-উল-মুজাহিদিনের মত জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার সাহস দেখাতে পারবেন না শরিফ বলে মত দিয়েছেন বিশেষজ্ঞরা।

জঙ্গি বিরোধী অভিযানে নয়া পন্থা সেনার

The post সন্ত্রাসদমনে ব্যাপক ধরপাকড় পাকিস্তানে, জালে ৬৫০ জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement