shono
Advertisement
T20 World Cup 2024

ভারতই শেষ ভরসা বাবরদের! সুপার এইটে উঠতে পারবে পাকিস্তান?

নাটকীয় জয়ে ইতিমধ্যেই শেষ আটের দিকে এক পা ভারতের।
Published By: Arpan DasPosted: 12:13 PM Jun 10, 2024Updated: 07:29 PM Jun 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে নাটকীয় জয়। অল্প রান পুঁজি করেও বাবরদের ধরাশায়ী করেছে টিম ইন্ডিয়া। নেপথ্যে বুমরাহর বিধ্বংসী বোলিং এবং রোহিতের ক্ষুরধার অধিনায়কত্ব। ইতিমধ্যেই শেষ আটের দিকে এক পা বাড়িয়ে বসে আছে ভারত (Indian Cricket Team)। আর পাকিস্তান? তাদের সমস্ত হিসেবনিকেশ এখন দাঁড়িয়ে আছে রোহিতদের ম্যাচের দিকে তাকিয়ে।

Advertisement

মাত্র ১১৯ রান করে ঠিক 'মওকা' খুঁজে নিয়েছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) মুখোমুখি ম্যাচের স্কোরলাইন ৭-১। পাল্লা ভারী অবশ্যই রোহিতদের দিকেই। আর তার সঙ্গে সুপার এইটের দরজা প্রায় খুলেই গিয়েছে। ২ ম্যাচে ২ জয়। প্রথমে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে রাহুল দ্রাবিড়ের দল। তার পর পাকিস্তানের (Pakistan Cricket Team) বিরুদ্ধে ৬ রানে জয়। ২ ম্যাচে রোহিতদের পয়েন্ট ৪। নেট রান রেট আকাশছোঁয়া +১.৪৫৫।

[আরও পড়ুন: ‘অতিরিক্ত কিছু করতে যাইনি’, পাকিস্তান বধ করে তৃপ্ত ম্যাচের সেরা বুমরাহ]

অন্যদিকে পাকিস্তানের অবস্থা শোচনীয় বললেও কম বলা হয়। আমেরিকার কাছে সুপার ওভারে লজ্জার হার অপেক্ষা করেছিল বাবরদের জন্য। তার পরই ভারতের কাছে পরাজয়। পয়েন্ট টেবিলে এখনও খাতাই খুলতে পারেনি তারা। নেট রান রেট -০.১৫০। ফলে শেষ আটে উঠতে হলে সামনে কানাডা আর আয়ারল্যান্ডকে হারাতেই হবে পাকিস্তানকে। একই সঙ্গে রান রেটও বাড়িয়ে রাখতে হবে।

তাতেও কি রেহাই আছে? দুম্যাচ জিতলেও তাঁদের পয়েন্ট হবে ৪। আমেরিকা এখনই এই পয়েন্ট ছুঁয়ে ফেলেছে। +০.৬২৬ রান রেটেও অনেকটাই এগিয়ে তারা। ফলে বাবররা এখন তাকিয়ে থাকবেন ভারতের দিকেই। রোহিতরা যদি বড় ব্যবধানে আমেরিকাকে হারায় এবং আয়ারল্যান্ডের কাছেও যদি আয়োজক দেশ হারে তাহলে ৪ পয়েন্টে থেমে যাবে। কিন্তু তাতেও সমস্যা মিটবে না। কানাডার পয়েন্ট ২। রান রেট -০.২৭৪। পাকিস্তান যদি তাদের হারিয়েও দেয়, সেক্ষেত্রে নজর রাখতে হবে ১৫ জুন ভারত-কানাডা লড়াইয়ের দিকে। সেই ম্যাচে অঘটন ঘটলে বিপদে পড়বেন বাবররাই। ফলে রোহিতদের দিকেই এখন তাকিয়ে বসে থাকতে হবে পাকিস্তানকে।

[আরও পড়ুন: ‘মহাদেশ বদলায়, ভার‍ত-পাক ম্যাচের ফল না’, মেন ইন ব্লুর জয়ে উচ্ছ্বসিত শচীন

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাকিস্তানের বিরুদ্ধে নাটকীয় জয়। অল্প রান পুঁজি করেও বাবরদের ধরাশায়ী করেছে টিম ইন্ডিয়া।
  • ইতিমধ্যেই শেষ আটের দিকে এক পা বাড়িয়ে বসে আছে ভারত।
  • পাকিস্তানের সমস্ত হিসেবনিকেশ এখন দাঁড়িয়ে আছে রোহিতদের ম্যাচের দিকে তাকিয়ে।
Advertisement