shono
Advertisement

নিয়ন্ত্রণরেখায় ৫ ভারতীয় সেনাকে হত্যা, সেনাঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার দাবি পাকিস্তানের

হাস্যকর 'এডিটেড' ভিডিওটি। The post নিয়ন্ত্রণরেখায় ৫ ভারতীয় সেনাকে হত্যা, সেনাঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার দাবি পাকিস্তানের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:27 AM Feb 16, 2018Updated: 11:42 AM Feb 16, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক সেনা সামরিক দক্ষতা নিয়ে তো প্রশ্ন ছিলই, এবার প্রশ্ন উঠে গেল পাক ভিডিও এডিটরদের নিয়েও! হাসবেন না! সত্যি। কারণ, পাক সেনাকর্তারা দাবি করেছেন, নিয়ন্ত্রণরেখার কাছে তাত্তা পানি সেক্টরে নাকি একের পর এক ভারতীয় সেনাঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে পাক রেঞ্জার্স। মারা পড়েছে ৫ ভারতীয় জওয়ান। কিন্তু এই দাবির স্বপক্ষে যে ভিডিওটি প্রকাশ করেছে পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন- সেটি সম্পূর্ণ জাল বলে দাবি করেছেন এ দেশের প্রতিরক্ষা বিশেষজ্ঞরা।

Advertisement

পাক সেনাকর্তা মেজর জেনারেল আসিফ গফুর টুইট করে জানিয়েছেন, তাত্তা পানি সেক্টরে ভারতীয় সেনা ছাউনি থেকে ‘নিরীহ’ পাক নাগরিকদের লক্ষ্য করে ঝাঁকে ঝাঁকে গুলি ছুটে আসছিল। তাই পাক সেনা ওই ঘাঁটিটি গুঁড়িয়ে দিয়েছে। পাক সেনার গুলিতে নাকি ৫ জওয়ান মারা গিয়েছেন, আহত হয়েছেন অনেকে। যদিও ভারতের তরফে এরকম কোনও ক্ষয়ক্ষতির কথা স্বীকার করা হয়নি। বরং প্রতিরক্ষা বিশেষজ্ঞরা বলছেন, এ হল পাকিস্তানের নয়া স্ট্র্যাটেজি। সামনাসামনি যুদ্ধে জিততে পারবে না বুঝেই পাক সেনা ও গোয়েন্দারা এখন স্নায়ুযুদ্ধে নেমেছেন। কাজে নামানো হয়েছে একদল এডিটরকে। কিন্তু পাক সেনার মতোই তারাও খুব একটা সফল হচ্ছেন না। এডিটেড যে ভিডিওগুলি বাজারে ছড়ানো হচ্ছে- একটু খুঁটিয়ে দেখলেই তাতে অজস্র ভুল ধরা পড়ে যাচ্ছে। এই একই কৌশলে কুলভূষণ যাদবের মুখেও ভারত-বিরোধী মন্তব্য বসানো হয়। ভারতীয় তরুণীর হাতে কেন্দ্র-বিরোধী পোস্টার ধরানো হয়।

[যাত্রীর নিরাপত্তায় নয়া উদ্যোগ, অভিযোগ জানানোর নয়া ওয়েবসাইট রেলের]

কিন্তু প্রতিবারই পাক এডিটরদের কারিকুরি ধরা পড়ে গিয়েছে ও মুখ পুড়েছে পাকিস্তানের। যার ব্যতিক্রম হয়নি এদিনও। পাক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি অবশ্য ভাঙলেও মচকাতে নারাজ! তিনি জোর দিয়ে বলছেন, ২০০৩-এর জেনেভা চুক্তি মোতাবেক যুদ্ধবিরতি লঙ্ঘন করে নিয়ন্ত্রণরেখায় গুলি চালাচ্ছে ভারত। পাক দাবি মোতাবেক, ২০১৭-তে ভারত নাকি ১৯০০ বার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করেছে। যদিও ভারত এই দাবির বিপক্ষে কিছুই না বলে বুঝিয়ে দিচ্ছে, পাকিস্তানের দাবিকে গুরুত্ব দেওয়ার কোনও যুক্তি নেই। বরং পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যাবে, এবছরের গোড়া থেকেই পাক সেনা ও জঙ্গি নিধনে নেমেছেন ভারতের সশস্ত্র সেনা। কেন্দ্রীয় সরকারি সূত্রে খবর, পয়লা জানুয়ারি থেকে এখনও পর্যন্ত অন্তত ২০ জন পাক সেনাকে নিকেশ করেছে ভারত। নিয়ন্ত্রণরেখায় ভারত যে কার্যত দাপিয়ে বেরিয়েছে সে কথা সত্য। কিন্তু ভারতের ঘোষিত নীতি অনুযায়ী, কখনই আগ বাড়িয়ে গুলি চালায় না ভারত। নিরস্ত্র সাধারণ মানুষকে আঘাত করা তো দূরের কথা।

দেখুন পাক সেনার জাল ভিডিওটির নমুনা:

Indian Army post on LOC targeting innocent citizens destroyed by Pak Army troops in Tatta Pani (Hot Spring) sector. Five Indian soldiers killed, many injured. Indian terrorism against innocent citizens shall be responded befittingly. pic.twitter.com/MHWv4Xc97n

— Maj Gen Asif Ghafoor (@OfficialDGISPR) February 15, 2018

মেয়েদের দিয়ে বলানো হচ্ছে মিথ্যা কথা:

Indian terror described by a girl student inside school van targetted today in Battal Sector. pic.twitter.com/TeC4iNT4X6

— Maj Gen Asif Ghafoor (@OfficialDGISPR) February 15, 2018

The post নিয়ন্ত্রণরেখায় ৫ ভারতীয় সেনাকে হত্যা, সেনাঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার দাবি পাকিস্তানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement