shono
Advertisement
Pakistan vs England

বাবর-শাহিনরা বাদ পড়তেই ছুটছে পাক ক্রিকেট, ইংল্যান্ডকে হারিয়ে টেস্ট সিরিজ জয় শান মাসুদদের

প্রথম টেস্টে হেরেছিল পাকিস্তান। 'তারকা বিদায়' হতেই কামব্যাক মাসুদদের। নোমান আলি, সাজিদ খানের স্পিন জুটিতে বিধ্বস্ত ইংল্যান্ড।
Published By: Arpan DasPosted: 02:26 PM Oct 26, 2024Updated: 02:28 PM Oct 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবর আজম, শাহিন আফ্রিদিরা বাদ পড়তেই কি ঘুরে দাঁড়াচ্ছে পাকিস্তান ক্রিকেট। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হেরেছিলেন শান মাসুদরা। সেই দলে ছিলেন বাবর, শাহিন, নাসিমরা। তার পর বাদ দেওয়া হয় পাক ক্রিকেটের তারকাদের। কিন্তু পর পর দুটি টেস্টে জয় পেল পাকিস্তান। সিরিজের তৃতীয় টেস্টে ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে সিরিজ পকেটে পুড়ে নিল তারা। 

Advertisement

রাওয়ালপিন্ডিতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। প্রথম ইনিংসে তারা করে ২৬৭ রান। জেমি স্মিথের ৮৯ ও বেন ডাকেটের ৫২ রান ছাড়া সেভাবে কেউই মাথা তুলতে পারেননি। যার নেপথ্যে সাজিদ খানের ঘূর্ণি। আগের টেস্টেও ইংল্যান্ডকে হারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি। এদিনও স্টোকসদের বিদ্ধ করলেন তিনি। এই টেস্টে ব্যাট হাতেও সফল। পাকিস্তানের ইনিংস যখন ১৭৭ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকছে, সেখান থেকে ম্যাচে ফিরিয়ে আনে সউদ শাকিল ও সাজিদ খানের জুটি। শাকিল করেন ১৩৪ রান। ম্যাচের সেরাও হলেন তিনি। সাজিদ নট আউট থাকেন ৪৮ রানে। আরেক স্পিনার নোমান আলি করেন ৪৫ রান। পাকিস্তানের প্রথম ইনিংস থামে ৩৪৪ রানে।

দ্বিতীয় ইনিংসে ফের ঘাতক হয়ে উঠল নোমান আলি ও সাজিদ খানের জুটি। আগের ম্যাচে দুজনে মিলে তুলেছিলেন ২০টি উইকেট। এদিন তুললেন ১৯টা। দ্বিতীয় ইনিংসে নোমানের শিকার ৬ উইকেট। অন্যদিকে সাজিদ পেলেন ৪ উইকেট। মাত্র ১১২ রান গুঁটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। জো রুট করেন ৩৩ রান। হ্যারি ব্রুক করেন ২৬। পাকিস্তানের জন্য লক্ষ্য ছিল মাত্র ৩৬ রান। মাত্র ১ উইকেট হারিয়ে সেই রান তুলে নেয় পাকিস্তান। তৃতীয় দিনেই জয় পেল শান মাসুদের দল। ৩ টেস্টের সিরিজে পিছিয়ে পড়েও কামব্যাক করল তারা। ইংল্যান্ডের বিরুদ্ধে ৯ বছর পর সিরিজ জিতল। ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল পাকিস্তান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাবর আজম, শাহিন আফ্রিদিরা বাদ পড়তেই কি ঘুরে দাঁড়াচ্ছে পাকিস্তান ক্রিকেট।
  • ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হেরেছিলেন শান মাসুদরা।
  • সেই দলে ছিলেন বাবর, শাহিন, নাসিমরা। তার পর বাদ দেওয়া হয় পাক ক্রিকেটের তারকাদের।
Advertisement