shono
Advertisement

সিংহকে নেশাচ্ছন্ন করে বেঁধে উদ্দাম পার্টি, নেটিজেনদের রোষানলে পাক সোশ্যাল মিডিয়া স্টার

পাকিস্তানের তারকা সুজান খানের উপরে বেজায় চটেছেন নেটিজেনরা।
Posted: 08:18 PM Jun 28, 2021Updated: 08:53 PM Jun 28, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিংহকে নেশাচ্ছন্ন করে বেঁধে উদ্দাম পার্টি করে নেটিজেনদের রোষানলে পাকিস্তানের সোশ্যাল মিডিয়া স্টার। ‘প্রজেক্ট সেভ অ্যানিম্যালস’ নামের এক স্বেচ্ছাসেবী সংস্থার ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে পোস্ট করা হয়েছিল পার্টির ভিডিও। আর তাতেই পাকিস্তানের সুজান খানের (Susan Khan) উপরে বেজায় চটেছেন নেটিজেনরা।

Advertisement

পোস্টের ক্যাপশন থেকে যা জানা যাচ্ছে, অতিমারীর (Pamndemic) এই আবহে ধুমধাম করে নিজের জন্মদিন পালন করেছেন সুজান খান। তাতেই সিংহটিকে নিয়ে আসা হয়। তাঁর গলায় শিকল বাঁধা ছিল। নেশাচ্ছন্ন হয়ে সোফায় নিস্তেজ হয়ে পড়েছিল পশুরাজ। তার পাশে গানবাজনার আসর বসেছিল। অনেকে আবার সিংহের গায়ে হাতও বোলাচ্ছিলেন।

[আরও পড়ুন: ড্রোন হামলার বদলা, ইরাক-সিরিয়া সীমান্তে তুমুল বোমাবর্ষণ মার্কিন যুদ্ধবিমানের ]

শোনা যায়, পাক মুলুকের উচ্চবিত্তের অনেকেই হিংস্র পশু পুষে থাকেন। শুধু তাই নয়, তাঁদের এই ক্ষমতা দেখিয়ে গর্বও বোধ করেন। অল্প টাকার বিনিময়েই বাঘ, সিংহের মতো পশু কিনতে পাওয়া যায় সেদেশে। সুজানের মতো অনেকেই তা পুষে থাকেন। ‘প্রজেক্ট সেভ অ্যানিম্যালস’ সংস্থার পক্ষ থেকে ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। সংস্থার প্রধান সৈয়দ নাকি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া স্টার সুজানের বিরুদ্ধে আদালতে পিটিশন দাখিল করেছেন। নেটিজেনরাও এভাবে অবলা পশুর উপর অত্যাচারের বিরুদ্ধে সরব হয়েছেন। ঘটনাকে চূড়ান্ত অমানবিক আখ্যা দিয়ে উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়েছে।উল্লেখ্য, কিছু দিন আগেই সিংহ পুষতে চেয়ে প্রশাসনের রোষে পড়েছিলেন কম্বোডিয়ার বাসিন্দা এক চিনা (Chinese) যুবক। গত এপ্রিলে একটি টিকটক ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায় একটি সিংহকে আদর করে স্নান করিয়ে দিচ্ছেন ওই চিনা যুবক। ভিডিওটি এমন ভাইরাল হয় সেটি নজরে পড়ে যায় প্রশাসনের। এরপর থেকেই শুরু হয় সিংহের মালিককে খোঁজা। এভাবে কোনও বন্য প্রাণীকে বন্দি করে রাখা বেআইনি। সেই কারণেই ১৮ মাস বয়সি ৭০ কেজি ওজনের সিংহটিকে বাজেয়াপ্ত করে প্রশাসন।

[আরও পড়ুন: পোষা সিংহের সঙ্গে টিকটক ভিডিওই কাল! বাজেয়াপ্ত করা হল চিনা যুবকের পোষ্যকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement