shono
Advertisement

পোষা সিংহ নিয়ে প্রমোদসফর, গারদে ব্যক্তি

দেখুন ভিডিও।
Posted: 07:14 PM Jun 16, 2017Updated: 01:44 PM Jun 16, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পথ চলতে প্রায়ই নজরে আসে বিশাল গাড়ির জানলা দিয়ে মুখ বাড়িয়ে রয়েছে ততোধিক বিশাল সারমেয়। আদরের পুষ্যিদের একপলও দূরে রাখতে নারাজ অনেকেই। তাই পোষ্যদের সফরসঙ্গী করে নেন তাঁরা। আর তা করতে গিয়েই বিপাকে পাকিস্তানের এক ব্যক্তি। প্রকাশ্যে ভিড় রাস্তায় পোষা সিংহ নিয়ে ঘুরে বেড়ানোর জন্য গ্রেপ্তার করা হয় ওই ব্যক্তিকে। যদিও পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়। এই ঘটনায় অনেকের পিলে চমকে গেলেও, বিষয়টি বেশ উপভোগই করেছেন কেউ কেউ। অভিযুক্তকে ছেড়ে দেওয়ায় আবার কয়েকজন পুলিশের বিরুদ্ধে ক্ষোভও  প্রকাশ করেন।

Advertisement

সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় শোরগোল ফেলে দেয় একটি ভিডিও। ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, গাড়িতে পোষা সিংহ নিয়ে পাকিস্তানের বন্দরশহর করাচির রাস্তায় নির্বিকার ভাবে ঘুরে বেড়াচ্ছেন এক ব্যক্তি। গাড়ির মধ্যে বিশালাকার সিংহটিকে দেখে আতঙ্কিত হয়ে পড়েন বহু পথচারী। অনেকেই সেই অদ্ভুত দৃশ্য ক্যামেরাবন্দি করে ছড়িয়ে দেন নেটদুনিয়ায়। ঘটনাটি নজরে আসতেই নড়েচড়ে বসে পুলিশ। বুধবার গ্রেপ্তার করা হয় সাকলেইন জাভেদ নামে ওই ব্যক্তিকে। পেশায় ব্যবসায়ী জাভেদের বিরুদ্ধে পথচারীদের প্রাণ বিপন্ন করার অভিযোগ আনা হয়েছে।

[OMG! ঠিক এই কারণেই অকালে দাঁত পড়ে যায়]

পাকিস্তানের উচ্চবিত্তদের বাড়িতে বাঘ, সিংহ ও অন্যান্য হিংস্র জন্তুদের পোষ্য হিসেবে রাখা খুবই সাধারণ ব্যাপার। পুলিশ সূত্রে খবর, জাভেদের কাছে সিংহ পোষার ও ব্যক্তিগত চিড়িয়াখানার লাইসেন্স রয়েছ। তবে সিংহগুলিকে এক জায়গা থেকে আরেক জায়গায় নিয়ে যাওয়ার জন্য যে বিশেষ অনুমতির প্রয়োজন তা তাঁর কাছে নেই। শীর্ষ পুলিশ আধিকারিক মুকাদ্দাস হায়দর জানিয়েছেন, নিজের খামখেয়ালির জন্য সাধারণ মানুষের জীবন বিপন্ন করেছেন ওই ব্যক্তি। তাই তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। ইতিমধ্যে, বিষয়টি বনদপ্তরকে জানানো হয়েছে। তবে এই বিতর্কে অভিযুক্ত ব্যক্তি জানিয়েছেন, তিনি সিংহটিকে পশুচিকিৎসকের কাছে নিয়ে গিয়েছিলেন। উল্লেখ্য, ২০১৫ সালে মুলতানের একটি পোষা সিংহী পাঁচটি শাবকের জন্ম দিয়েছিল।

[গোপন ডেরা থেকে নেপালি চ্যানেলে সাক্ষাৎকার গুরুংয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement