shono
Advertisement

খেলতে চান টি-টোয়েন্টি বিশ্বকাপ, অবসর ভেঙে ফেরার ঘোষণা পাক পেসারের

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট-রোহিতদের জন্য নতুন চ্যালেঞ্জ ছুড়ে দেবেন পাক পেসার?
Posted: 02:10 PM Mar 25, 2024Updated: 02:10 PM Mar 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবসর ভেঙে ফের পাকিস্তানের (Pakistan) জার্সিতে খেলতে চান মহম্মদ আমির (Mohammad Amir)। ২০২০ সালে আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ৩২ বছর বয়সি এই পেসার। জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) খেলার লক্ষ্যে নিজের প্রত্যাবর্তনের কথা জানালেন আমির।

Advertisement

মাত্র ১৬ বছর বয়সে পাকিস্তানের জার্সিতে প্রথমবার মাঠে নেমেছিলেন এই বাঁ হাতি পেসার। স্পট ফিক্সিং কাণ্ডে দীর্ঘদিন নির্বাসনে ছিলেন। ২০২০ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে সমস্যার কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন তিনি। তার পরেও নিয়মিত ভাবে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলেছেন।

অবসর ভাঙা নিয়ে সোশাল মিডিয়ায় আমির লিখেছেন, “আমি এখনও পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন দেখি। জীবন আমাদের এমন একটা পর্যায়ে এনে দাঁড় করায় যেখানে নিজেদের সিদ্ধান্তগুলো আবার ভেবে দেখতে হয়। আমার ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে কথাবার্তা ভালো ভাবেই এগিয়েছে। আমি মনে করি পাকিস্তান দলে আমার এখনও প্রয়োজন আছে। তারা আমাকে সম্মানের সঙ্গে জাতীয় দলে ফেরানোর ব্যাপারে ভরসা দিয়েছেন। পরিবারের সঙ্গে কথা বলে ঠিক করেছি, আমি আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য তৈরি।”

[আরও পড়ুন : মাঠের মধ্যে হার্দিকের উপর রেগে আগুন রোহিত! মালিকের সামনেই জুটল বকুনি? ভিডিও ভাইরাল]

এই মুহূর্তে পাকিস্তান দলের ফাস্ট বোলিংয়ের দায়িত্ব শাহিন আফ্রিদির কাঁধে। যদিও পাকিস্তান সুপার লিগে খুব একটা ভালো ফর্মে ছিলেন না তিনি। আরেক জোরে বোলার হ্যারিস রউফও চোটের জন্য বাইরে। ফলে টি টোয়েন্টি বিশ্বকাপে আমিরের ফিরে আসার যথেষ্ট সম্ভাবনা আছে। আমির লেখেন, “আমি দেশের জন্য খেলতে চাই। কোনও ব্যক্তিগত সিদ্ধান্তের থেকে সেটা বেশি গুরুত্বপূর্ণ। সবুজ জার্সি পরে দেশের জন্য খেলতে পারাটাই আমার কাছে সব থেকে বড় প্রেরণা।”

[আরও পড়ুন : স্টেডিয়ামের মধ্যেই হাতাহাতি রোহিত-হার্দিকের ভক্তদের! ভাইরাল আহমেদাবাদের ভিডিও]

এ বছর পাকিস্তান সুপার লিগে ৯ ম্যাচে ১০ উইকেট পেয়েছেন আমির। মাত্র ২৭ বছর বয়সে অবসরের আগে পাকিস্তানের হয়ে ৫০ টি-টোয়েন্টি ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ৫৯। জুন মাসের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাহলে কি বিরাট-রোহিতদের বিরুদ্ধে দেখা যাবে আমিরকে? আশায় বুক বাঁধতেই পারে ক্রিকেট প্রেমীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement