shono
Advertisement
Sajid Khan

কোন অস্ত্রে ভয় দেখান বিপক্ষকে? 'আল্লাহ এমন দেখতে বানিয়েছেন...' হেসে জবাব পাক স্পিনারের

চকচকে টাক মাথা, গালে দাড়ি, লম্বা পাকানো গোঁফ দেখে নেটদুনিয়ায় সাজিদ খানকে ডাকা হচ্ছে 'কাটাপ্পা' বলেও।
Published By: Arpan DasPosted: 12:18 PM Oct 27, 2024Updated: 12:18 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম টেস্টে হার। তার পর দুই টেস্ট জিতে কামব্যাক। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজও জিতে নিয়েছে পাকিস্তান। যার নেপথ্যে স্পিন জুটি। নোমান আলি ও সাজিদ খানের ঘূর্ণিতে জব্দ হয়েছেন জো রুটরা। দুজনে মিলে দুই টেস্টে তুলেছেন ৩৯টি উইকেট। তার মধ্যে মুলতানের দ্বিতীয় টেস্টে জুটিতে লুটেছেন ২০টি উইকেটই।

Advertisement

অথচ এই দুটি টেস্টে বাবর আজম, শাহিন আফিদ্রিদের বাদ দিয়ে নেমেছিল পাকিস্তান। তার আগে ছিল বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশের লজ্জা। কিন্তু তারকাদের বাদ দিয়ে কামব্যাক করে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। দুরন্ত ব্যাটিং করেছেন সউদ শাকিলও। রাওয়ালপিন্ডি টেস্টে তিনি ১৩৪ রান করে ম্যাচের সেরাও হয়েছেন।

তবে সিরিজের নায়ক সাজিদ খান। দুই টেস্ট মিলিয়ে পেয়েছেন ১৯ উইকেট। অন্যদিকে ৩৮ বছর বয়সি নোমান আলির শিকার ১৮টি উইকেট। এর মধ্যেই চর্চায় সাজিদ খানের লুকও। চকচকে টাক মাথা, গালে দাড়ি, লম্বা পাকানো গোঁফ দেখে অনেকেই তাঁর সঙ্গে তুলনা করছেন ভারতীয় সিনেমার বিখ্যাত চরিত্র কাটাপ্পার সঙ্গেও।

আর সেই লুক নিয়েই মজা। সিরিজের পর সাংবাদিকের মুখোমুখি হতেই প্রশ্ন আসে, "আপনাদের দেখে ওয়াসিম আক্রম ও ওয়াকার ইউনিস জুটির কথা মনে পড়ছে। আপনি ব্যাটারদের ভয় দেখান, সেই সময় নোমান উইকেট তুলে নেন।" যার উত্তরে সাজিদ বলেন, "আমি তো কাউকে ভয় দেখাইনি। আপনারাই এসব কথা বলছেন। কী করা যাবে? আল্লাহ এখন দেখতে বানিয়েছেন যে, আমি হাসলেও লোকে ভয় পেয়ে যায়।" পাক স্পিনারের কথা শুনে হাসির রোল ওঠে উপস্থিত সবার মধ্যে।

উইকেট নিয়ে সাজিদ খান। ফাইল চিত্র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথম টেস্টে হার। তার পর দুই টেস্ট জিতে কামব্যাক।
  • ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজও জিতে নিয়েছে পাকিস্তান। যার নেপথ্যে স্পিন জুটি।
  • নোমান আলি ও সাজিদ খানের ঘূর্ণিতে জব্দ হয়েছেন জো রুটরা। দুজনে মিলে দুই টেস্টে তুলেছেন ৩৯টি উইকেট।
Advertisement