shono
Advertisement

‘খালি পেটে সাফল্য আসে না’, আট মাস বেতন না পেয়ে পাকিস্তান ছাড়লেন হকি দলের কোচ

নেদারল্যান্ডসের বাসিন্দা ওই কোচের বাড়ি ফেরার আরও কারণ রয়েছে।
Posted: 04:41 PM Dec 20, 2022Updated: 04:41 PM Dec 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত আট মাস ধরে বেতন পাননি। গোঁসা করে পাকিস্তান (Pakistan) ছাড়লেন সেদেশের জাতীয় হকি (Hocky) কোচ নেদারল্যান্ডসের বাসিন্দা (Dutch) সিয়েগফ্রিড আইকম্যান। যদিও পাকিস্তান হকি ফেডারেশনের সূত্রের দাবি, বেতন না পাওয়াই একমাত্র কারণ নয়। জাতীয় শিবিরের অন্য অন্য কোচরা তাঁর কাজে হস্তক্ষেপ করছে, এই অভিমানও রয়েছে তাঁর। আর তাই শেষ পর্যন্ত দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে পাকিস্তান ছেড়েছেন তিনি।

Advertisement

কী জানাচ্ছে সেই সূত্র? সংবাদ সংস্থা পিটিআইকে জানানো হয়েছে, আইকম্যান বাড়ি ফিরে গিয়েছেন বটে। তবে তার আগে দীর্ঘদিন তিনি অপেক্ষা করেছেন। তাঁর আশা ছিল পাকিস্তান স্পোর্টস বোর্ড তথা পিএসবি তাঁর টাকা মিটিয়ে দেবে। কিন্তু আট মাস পেরিয়ে যাওয়ার পর তিনি সিদ্ধান্ত নেন, অনেক হয়েছে। আর এখানে নয়।

[আরও পড়ুন: কর বাবদ বকেয়া এক কোটি টাকা! তাজমহলকে নোটিস পাঠাল আগ্রার প্রশাসন]

যদিও পাকিস্তান হকি ফেডারেশন এই অভিযোগ উড়িয়ে দিচ্ছে। সংস্থার এক আধিকারিকের দাবি, বেতন না পাওয়ার জন্য আইকম্যান দেশে ফিরে গিয়েছেন এটা ঠিক কথা নয়। আসলে সম্প্রতি পাক দলের কোনও আন্তর্জাতিক সিরিজ নেই। তাই আপাতত দেশে ফিরেছেন তিনি। তবে বেতন বাকি পড়ার বিষয়টি তিনিও অস্বীকার করেননি। তাঁর দাবি, এই মাসের মধ্যেই কোচের সব বকেয়া মিটিয়ে দেওয়া হবে।

কিন্তু তিনি যাই বলুন সেদেশের ক্রীড়ামহল কিন্তু বেতন না পাওয়ার ক্ষোভের কথাই বলছে। আসলে গত কয়েক বছর ধরেই পাক হকি টিমের আর্থিক দশা বেহাল। ক্রমশই করুণ হচ্ছে পরিস্থিতি। মুদ্রাস্ফীতিতে জেরবার ইসলামাবাদ। ফলে ক্রীড়াক্ষেত্রেও অনুদান কমে গিয়েছে। সব মিলিয়ে তাই পরিস্থিতি তাই হাতের বাইরে চলে যাচ্ছে বলেই মত ওয়াকিবহাল মহলের। শোনা যাচ্ছে, দেশ ছাড়ার আগে নাকি আইকম্যান বলেছেন, পাকিস্তানের জাতীয় হকি দলের সাফল্য পাওয়ার কোনও সম্ভাবনাই নেই। কেননা খালি পেটে যুদ্ধে জেতা যায় না। সারাক্ষণ অর্থের চিন্তা করতে গিয়েই খেলোয়াড়দের মনঃসংযোগ ব্য়াহত হয়।

[আরও পড়ুন: শরণার্থীদের নাগরিকত্ব দিতে নিয়ম শিথিল, সিটিজেনশিপ পোর্টাল পুনর্গঠন করবে কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement