shono
Advertisement

আক্রান্ত পাকিস্তানের প্রথম রূপান্তরকামী সঞ্চালক, বাড়ির সামনেই হামলা আততায়ীর

কিছুদিন ধরেই তিনি হুমকি পাচ্ছিলেন বলে জানা গিয়েছে।
Posted: 12:43 PM Feb 26, 2023Updated: 12:43 PM Feb 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটুর জন্য প্রাণে বাঁচলেন পাকিস্তানের (Pakistan) রূপান্তরকামী সঞ্চালক মার্বিয়া মালিক। বাড়ির সামনেই তাঁকে গুলি করেন অজ্ঞাতপরিচয় আততায়ী। সেই সময় তিনি বাড়ি ফিরছিলেন। হামলা থেকে কোনও মতে প্রাণে বেঁচেছেন মার্বিয়া। ২০১৮ সালে বেসরকারি চ্যানেল কোহিনুর নিউজে সঞ্চালক হন তিনি। তৈরি হয় ইতিহাস। মার্বিয়াই প্রতিবেশী দেশের প্রথম রূপান্তরকামী সঞ্চালক।

Advertisement

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই লাগাতার প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন তিনি। আর তাই আতঙ্কিত হয়ে লাহোর ছেড়ে ইসলামাবাদ ও মুলতানে থাকছিলেন। কিন্তু কয়েকদিন আগে একটি অস্ত্রোপচারের জন্য ফের লাহোর ফিরতে হয়েছিল। আর তারপরই তাঁর উপরে এই হামলার ঘটনা ঘটল।

[আরও পড়ুন: ‘প্রেসিডেন্ট হলে চিন-পাকিস্তানের মতো দুষ্টুদের…’ হুঙ্কার ভারতীয় বংশোদ্ভূত নিকির]

উল্লেখ্য, মার্বিয়ার পরিবার তাঁর সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর ২০১৮ সালে তিনি নজির গড়েন সঞ্চালক হিসেবে। খবরটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে সময় লাগেনি। আর তারপর থেকেই পাকিস্তানের মতো সংরক্ষণশীল দেশে এমন পদক্ষেপ দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন নেটিজেনরা।

তবে পাকিস্তানের বহু আগেই ভারত এই নজির গড়েছিল পদ্মিনী প্রকাশকে খবরের সঞ্চালিকা হিসেবে বেছে নিয়ে। তিনিই ছিলেন প্রথম ভারতীয় রূপান্তরকামী সংবাদ পাঠিকা। লোটাস টিভিতে খবর পড়তেন তিনি। পাশাপাশি বিবিসি চ্যানেলের পাঠিকা ছিলেন অপ্সরা রেড্ডি। ব্রিটেনের প্যারিস লি কাজ করতেন চ্যানেল ফোর-এ।

[আরও পড়ুন: দেড়শো বছর পেরিয়ে স্মৃতির জাদুঘরেই ঠাঁই হবে ট্রামের! কেন উতলা আমবাঙালি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement