shono
Advertisement

Panchayat Election 2023: ‘ও দিদি শুনে যান, ও দাদা শুনে যান…’, পঞ্চায়েত প্রার্থীর স্ত্রীর প্রচারে গান বেঁধেছেন স্বামী

স্বামীকে এভাবে পাশে পেয়ে আপ্লুত জলপাইগুড়ির নূরজাহান বেগম।
Posted: 06:59 PM Jun 19, 2023Updated: 09:11 PM Jun 19, 2023

শান্তনু দাস, জলপাইগুড়ি: পঞ্চায়েত নির্বাচনে(Panchayat Election 2023) প্রার্থী স্ত্রী। তাঁর পাশে দাঁড়িয়ে ভোট প্রচারে গান বাঁধলেন স্বামী। তবে এই প্রথমবার নয়, এর আগে দু’বার ভোটে দাঁড়িয়েছেন স্ত্রী। জয়ী হয়ে জেলা পরিষদের সভাপতিও হয়েছেন। সেই দু’বারও স্ত্রীর পাশে দাঁড়িয়ে গান বেঁধেছেন স্বামী। আর স্বামীকে এভাবে পেয়ে আপ্লুত জলপাইগুড়ির নূরজাহান বেগম।

Advertisement

রাজ্যের বিভিন্ন প্রান্তে যখন একের পর এক অশান্তির ঘটনা, তখন অন্য ছবি ধরা পড়ছে জলপাইগুড়িৃতে। সেখানকার জেলা পরিষদের ধূপগুড়ি পাঁচ নম্বর আসনে তৃণমূলের প্রার্থী হয়েছেন নূরজাহান বেগম। তবে এই প্রথম নয়, এর আগেও ২০১৩ ও ২০১৮ সালে জেলা পরিষদ আসনে নির্বাচিত হয়েছিলেন। ২০১৩ সালে ধূপগুড়ি জেলা পরিষদ আসন থেকে নির্বাচিত হয়ে জেলা পরিষদের সভাধিপতির দায়িত্ব সামলেছেন তিনি। এদিকে যতবারই স্ত্রী প্রার্থী হয়েছেন ততবারই কলম ধরেছেন গীতিকার, সুরকার ও গায়ক স্বামী নজরুল হক।

[আরও পড়ুন: ‘কঙ্কালকাণ্ডের নায়ককে ধিক্কার’, জনসভার পরদিনই সুশান্ত ঘোষের বিরুদ্ধে পোস্টার]

ভাওয়াইয়া গানের জন্য যথেষ্ট জনপ্রিয় পেশায় সমগ্র শিক্ষা মিশনের কর্মী নজরুল। এবারও প্রার্থী হয়েছেন তাঁর স্ত্রী। তাই প্রতিবারের মতো এবারও গান বেঁধেছেন। সুর করেছেন। বৃহস্পতিবার মনোনয়ন পত্র জমা করেন নূরজাহান। স্ত্রী নূরকে নিয়ে গান গাইতে-গাইতে সদর মহকুমা শাসকের দপ্তরে মনোনয়নপত্র জমা করেন স্বামী নজরুল।
প্রচার পর্বেও একই ছবি ধরা পড়ছে সেখানে। ভাওয়াইয়ার সুরে নজরুলের বার্তা, “ও দাদা শুনি যান,ও দিদি দেখি যান,জেলা পরিষদ ভোটে প্রার্থী বেগম নূরজাহান।”

 

নজরুল হক জানান, তিনি গানবাজনার জগতের মানুষ। যতবারই স্ত্রী প্রার্থী হয়েছেv ততবারই গানের মধ্যে দিয়ে স্ত্রীর হয়ে প্রচার করেছেন। এবারও প্রচারে স্ত্রীর জন্য আলাদা করে গান লিখেছেন। গানের মধ্যে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের উন্নয়নের কথা তুলে ধরেছেন। এই গান গেয়েই স্ত্রীর হয়ে গ্রামে গ্রামে ভোটের প্রচার করছেন তিনি।
স্বামীর গানে যথেষ্ট আস্থা নূরজাহান বেগমের। জানান,”মানুষ ওঁর গান পছন্দ করে। মন দিয়ে শোনে।” ভোট প্রচারে অন্যান্যবারের মতো এবারও স্বামীর গাওয়া গান তাঁর জয়ের রাস্তা অনেকটাই মসৃণ করবে বলে আশাবাদী নূর।

[আরও পড়ুন: মনোনয়ন তুলে নিলেন বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান শ্যামল রায়, নেপথ্যে গোষ্ঠীকোন্দল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার