shono
Advertisement

Panchayat Election 2023: ‘বাম-কংগ্রেস তৃণমূলের বি টিম’, ‘কমরেড’দের বিজেপিতে ভোট দেওয়ার আহ্বান শুভেন্দুর, পালটা কুণালের

বামেদের ভোটেই বিজেপি পুষ্ট, দাবি তৃণমূলের।
Posted: 07:55 PM Jul 01, 2023Updated: 08:01 PM Jul 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিচুতলায় রামধনু জোট হচ্ছে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার যখন তৃণমূলের এই অভিযোগ স্বীকার করে নিচ্ছেন, তখনই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী খেজুরিতে দাঁড়িয়ে ঠিক উলটো কথা বলছেন। শুভেন্দুর অভিযোগ, “বামফ্রন্ট এবং কংগ্রেস আসলে তৃণমূলের (TMC) বি টিম। ওদের ভোট দেওয়া মানে তৃণমূলকেই শক্তিশালী করা।” তৃণমূলকে হারাতে হলে বামপন্থী ‘কমরেড’দের বিজেপিকে ভোট দিতে হবে, আহ্বান বিরোধী দলনেতার।

Advertisement

শনিবার খেজুরির সভায় শুভেন্দু বলেন,”দিল্লিতে তৃণমূল এবং সিপিএম কংগ্রেসের বি টিম। পাটনায় সীতারাম ইয়েচুরি, মমতা বন্দ্যোপাধ্যায়রা রাহুল গান্ধীর সঙ্গে চা বিস্কুট খাচ্ছেন। আর বাংলায় বাম এবং কংগ্রেস তৃণমূলের বি টিম। এটা আসলে ফিশ ফ্রাই জোট।” বিরোধী দলনেতা বলছেন, “যেসব বামপন্থীরা পঞ্চায়েতে (Panchayat Election 2023) তৃণমূলকে হারাতে চান, তাঁদের উচিত বিজেপিকে ভোট দেওয়া।” বস্তুত, তৃণমূল বিরোধী সব ভোটকে একত্রিত করার কথা বলছেন শুভেন্দু।

[আরও পড়ুন: বিশ্বকাপের আগে ভারতে আসছে অস্ট্রেলিয়া, স্মিথদের বিরুদ্ধেই চূড়ান্ত প্রস্তুতি রোহিতদের]

যদিও শুভেন্দুর এই বক্তব্যের তীব্র বিরোধিতা করেছে তৃণমূল (TMC)। শাসকদলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বিরোধী দলনেতাকে কটাক্ষ করে বলছেন,”শুভেন্দুর মাথা খারাপ হয়ে গিয়েছে। বামপন্থীরা বিজেপিকে নতুন করে ভোট দেবে কী? বামপন্থীরা আগে থেকেই বিজেপিকে ভোট দিচ্ছে। আর বামপন্থীরা ভোট দিচ্ছে বলেই তো গত লোকসভা এবং বিধানসভা ভোটে বিজেপির ভোট সামান্য বেড়েছে। এবং সিপিএমের ভোট কমেছে।” বামপন্থীরাও শুভেন্দুর অভিযোগ খারিজ করে দিয়েছেন। সিপিএম নেতা সুজন চক্রবর্তী শুভেন্দুকে আক্রমণ করে বলছেন, তাঁর শুধু খোলসটাই বদলেছে, বিষ কমেনি।

[আরও পড়ুন: Saayoni Ghosh: ‘তদন্তে ১০০% সাহায্য করব’, নিয়োগ দুর্নীতি মামলায় ইডি দপ্তরে হাজিরা সায়নী ঘোষের]

মজার কথা হচ্ছে এদিন কলকাতায় বসে শুভেন্দুর (Suvendu Adhikari) ঠিক উলটো কথা বলেছেন সুকান্ত মজুমদার। নিচুতলায় তৃণমূলকে হারাতে বাম এবং কংগ্রেসের (Congress) ভোটাররা যে তাঁদের সঙ্গে রামধনূ জোট করছেন, সেকথা কার্যত স্বীকার করে নিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। তিনি বলেছেন,”‘নিচুতলায় রামধনু জোট হয়। এক্ষেত্রে উপরতলায় রাজ‌্য নেতৃত্বের কিছু করার নেই। যাকে শত্রু মনে করে মানুষ, তার বিরুদ্ধে এক হয়ে লড়াই করে। এটা নিচুতলার সমঝোতা।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার