shono
Advertisement

Panchayat Vote 2023: খাতায়-কলমে প্রচার কৌশল, হিলিতে পঞ্চায়েতের লড়াইয়ে নজর কাড়ছেন ‘ছোট্ট’ চুমকি

প্রচারের ফাঁকে চলছে পড়াশোনাও।
Posted: 08:52 PM Jun 25, 2023Updated: 08:53 PM Jun 25, 2023

রাজা দাস, বালুরঘাট: বাহুবল আর ক্ষমতা প্রদর্শনের রাজনীতির মাঝে এ এক ভিন্ন ছবি। যেন ছকভাঙার লড়াই। সবদিক থেকেই ব্যতিক্রমের নজির গড়ছেন দক্ষিণ দিনাজপুরের হিলির (Hili) সর্বকনিষ্ঠ প্রার্থী চুমকি ঘোষ। উচ্চতা মেরেকেটে ২ ফুট। বয়সেও সবচেয়ে কম৷ নিজের হাতে দলের নিশান তৈরি করে প্রচারে বেরচ্ছেন চুমকি। তাঁর প্রচার কৌশলও বেশ অভিনব। হিলির ধলপাড়া পঞ্চায়েতের চকমোহন গ্রাম সংসদ থেকে পঞ্চায়েত নির্বাচনে নজর কাড়ছেন তৃণমূলের (TMC) প্রার্থী চুমকি।

Advertisement

দক্ষিণ দিনাজপুর জেলার ধলপাড়া পঞ্চায়েতের চকমোহন গ্রাম সংসদ থেকে পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Election) তৃণমূলের প্রাথী হয়েছেন চুমকি ঘোষ। ২৩ বছর বসয়ী এই তরুণী হিলি থানা এলাকায় কনিষ্ঠ প্রার্থী। হিলি গভর্নমেন্ট কলেজে স্নাতক (UG) স্তরে তৃতীয় বর্ষের ছাত্রী। বাবা চঞ্চল ঘোষ স্থানীয় হাটের ছোট ব্যবসায়ী। সংসারের দায়িত্ব মা চিত্রা ঘোষের কাঁধে। চকমোহনের চুমকিকে নিয়েই এলাকায় আলোড়ন পড়ে গিয়েছে।

[আরও পড়ুন: অবশেষে কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন নওশাদ, ভাঙড়ের বিধায়কের দায়িত্বে ৭ CRPF জওয়ান]

চুমকির উচ্চতা মেরেকেটে ২ ফুট। শারীরিকভাবে বেশ কিছু সমস্যাও রয়েছে। কিন্তু সেসব তুচ্ছ করেই জীবনে এগিয়ে চলেছেন তিনি। পড়াশোনার পাশাপাশি রাজনৈতিক সচেতনতা থেকে পঞ্চায়েত ভোটের ময়দানে লড়াই। একইসঙ্গে চলছে পড়াশোনা, চাকরির খোঁজ আর মানুষের জন্য কাজ করার তাগিদে পঞ্চায়েত নির্বাচনে লড়াই।

[আরও পড়ুন: ‘ইডি আসছে ওর হাঁটু ভাঙতে’, জ্যোতিপ্রিয়কে হুঁশিয়ারি সুকান্তর, পালটা তৃণমূলের]

প্রতিদিন সকাল হতেই রুটিন করে দলীয় কর্মীদের নিয়ে ভোট প্রচারে (Campaign) বেরিয়ে পড়ছেন চুমকি৷ হাতে দলের পতাকা, তৃণমূল সরকারের উন্নয়নমূলক কাজের ফ্লেক্স। দুপুরে বিশ্রাম নিয়ে ফের বিকেলে প্রচারে বেরচ্ছেন ওই তরুণী। পরিবারের তরফে সবসময় পাশে রয়েছেন মা-বাবা। নির্বাচনী প্রচারে ব্যস্ত হয়ে পড়তেই পঠনপাঠনে প্রভাব পড়ছে। তবুও সময় করে পড়তে বসে খাতার পাতাতেই প্রচারের রণকৌশল ঠিক করছেন চুমকি। আত্মবিশ্বাস, এভাবে এগোলে সাফল্য বাঁধা।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার