shono
Advertisement
BJP

তৃণমূলে উপপ্রধান-সহ ২, এবার বিজেপির হাতছাড়া বীরভূমের এক পঞ্চায়েত

কী বলছে বিজেপি?
Published By: Tiyasha SarkarPosted: 01:42 PM Jun 10, 2024Updated: 02:02 PM Jun 10, 2024

নন্দন দত্ত, বীরভূম: এবার সিউড়ির এক পঞ্চায়েত হাতছাড়া বিজেপির। উপপ্রধান ও এক সদস্য গেরুয়া শিবির ছেড়ে যোগ দিলেন তৃণমূলে। ফলে সিউড়ির ১ নম্বর ব্লকের কড়িধ্যা পঞ্চায়েত দখলে পেল শাসকদল। যদিও বিজেপি দাবি, নিয়ম অনুযায়ী, আড়াই বছরের মধ্যে বোর্ড পরিবর্তন হয় না। ফলে আপাতত পঞ্চায়েতের রাশ থাকবে বিজেপির হাতেই।

Advertisement

বীরভূমের সিউড়ির ১ নম্বর ব্লকে কড়িধ্যা পঞ্চায়েত। গত পঞ্চায়েত নির্বাচনে ১৭ টি আসনের মধ্যে ৯ টি নিজেদের দখলে নিয়েছিল বিজেপি (BJP)। আটটি আসন পেয়েছিল তৃণমূল। ফলে বোর্ড ছিল বিজেপির হাতে। এবার পঞ্চায়েতের উপপ্রধান সঞ্জীব বাগদি ও এক সদস্য বরুণ অঙ্কুর যোগ দিলেন তৃণমূলে। এদিন বিধায়ক বিকাশ রায়চৌধুরীর হাত থেকে পতাকা হাতে নেন তাঁরা। ফলে তৃণমূলের আসন বেড়ে হল ১০। পঞ্চায়েত হাতছাড়া হল বিজেপির। লোকসভা নির্বাচনেও কড়িধ্যায় ভালো ফল করেছিল বিজেপি। সেখানে দাঁড়িয়ে এই পঞ্চায়েত হাতছাড়া হওয়ায় চিন্তায় গেরুয়া শিবির।

[আরও পড়ুন: কার্বাইন বনাম সার্ভিস রিভলবার! রানিগঞ্জে ডাকাতদের সঙ্গে খণ্ডযুদ্ধ ‘দাবাং’ আইসির]

এবিষয়ে বিধায়ক জানান, এই দুজনের আগেই তৃণমূলে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে তা করা হয়নি। সেই সময় সকলেই ব্যস্ত ছিলেন। ভোট মিটতেই এই যোগদান। এ বিষয়ে দলত্যাগীরা বলেন, "আমরা উন্নয়নের শরিক হতে চেয়েছি। সেই কারণেই এই সিদ্ধান্ত।" বিজেপির দাবি নিয়ম অনুযায়ী, আড়াই বছরের আগে বোর্ড পরিবর্তন হয় না। তাই আপাতত বোর্ড থাকবে বিজেপির হাতেই।

[আরও পড়ুন: রানিগঞ্জের স্বর্ণবিপণিতে ডাকাতিতে বিহার গ্যাংয়ের যোগ! ধৃত ‘মোস্ট ওয়ান্টেড’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবার সিউড়ির আরও এক পঞ্চায়েত হাত ছাড়া বিজেপির।
  • উপপ্রধান ও এক সদস্য গেরুয়া শিবির ছেড়ে যোগদিলেন তৃণমূলে।
  • ফলে সিউড়ির ১ নম্বর ব্লকের কড়িধ্যা পঞ্চায়েত দখলে পেল শাসকদল।
Advertisement