shono
Advertisement

Panchayat Poll 2023: নদিয়ায় বুথের বাইরে কলকাতা পুলিশের ২ কনস্টেবলকে গণপিটুনি! ভিডিও ভাইরাল

ঘটনায় ন’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
Posted: 09:54 PM Jul 10, 2023Updated: 10:00 PM Jul 10, 2023

সঞ্জিত ঘোষ, কল্যাণী: আমজনতা যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে, তা দেখার দায়িত্ব ছিল পুলিশের উপর। কিন্তু ডিউটি করতে এসে আক্রান্ত সেই পুলিশই। পঞ্চায়েত ভোটের দিন পুলিশকে গণপিটুনির ছবিই ফিরল রাজ্যে।

Advertisement

ঘটনা গত শনিবার অর্থাৎ রাজ্যে পঞ্চায়েত ভোটের (Panchayat Poll 2023) দিনের। নদিয়ার গাংনাপুরে ভোটের ডিউটিতে ছিলেন কলকাতা পুলিশের এক কনস্টেবল। তাঁকেই বেধড়ক মারধর করেন স্থানীয়রা বলে খবর। যে ভিডিও প্রকাশ্যে আসে সোমবার। জানা গিয়েছে, গুরুতর আহত অবস্থায় ওই পুলিশকর্মীকে কলকাতায় এসে একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়।

[আরও পড়ুন: WB Panchayat Poll: রাজ্যে নির্বাচনী অশান্তির বলি আরও ১, কেতুগ্রামে প্রৌঢ় ভোটারকে মাথা থেঁতলে খুন!]

সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে তাতে দেখা যাচ্ছে, দুই পুলিশকর্মীকে ঘিরে ধরেছেন গাংনাপুর এলাকার একদল লোকজন। পুলিশকর্মীদের দিকে লাঠি নিয়ে তেড়ে যাচ্ছেন তাঁরা। গণপিটুনির হাত থেকে বাঁচতে এক পুলিশকর্মী এলাকার একজনের বাড়িতে ঢুকে খাটের তলায় লুকিয়ে পড়েন। ফলে তিনি কোনওক্রমে প্রাণে রক্ষা পেলেও ক্ষোভে ফুঁসতে থাকা স্থানীয়রা বেধড়ক মারধর করেন রাজু দাস নামে কলকাতা পুলিশের আরেক কনস্টেবলকে। বাঁশ, লাঠি এবং গাছের ডাল দিয়ে রাস্তায় ফেলে তাঁকে মারধর করা হয়। তিনি হাত জোড় করলেও থামেননি এলাকার লোকেরা। পরে তাঁকে সেখান থেকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় কলকাতায় ফিরিয়ে আনা হয়। তাঁর হাত ভেঙেছে, শরীরের একাধিক স্থানে আঘাত পেয়েছেন তিনি বলে পুলিশ সূত্রে খবর।

এই ঘটনায় ইতিমধ্যেই ন’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদেরকে আদালতে তোলা হলে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, গত এপ্রিলে নাবালিকার খুন ঘিরে উত্তপ্ত হয়েছিল উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ। সেবারও জনতার হাতে মার খেয়েছিলেন পুলিশকর্মীরা। এবার পঞ্চায়েত ভোটে নদিয়ায় ধরা পড়ল একই ছবি। এই ঘটনায় একে-অন্যকে দোষারোপের পালা চালাচ্ছে তৃণমূল, বাম এবং বিজেপি।

[আরও পড়ুন: Panchayat Poll: ‘আমিও লজ্জিত, এমনটা হওয়ার কথা না’, ভোটে হিংসা নিয়ে বিস্ফোরক চিরঞ্জিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার