shono
Advertisement

Panchayat Poll: দোকান খুলতে ‘বাধা’ TMC’র, ফল পচে আর্থিক ক্ষতি বাম-কংগ্রেস জোট সমর্থক ব্যবসায়ীর

জোট প্রার্থী জেতার পর ফের দোকান খোলেন ওই ব্যবসায়ী।
Posted: 11:41 PM Jul 12, 2023Updated: 11:42 PM Jul 12, 2023

অতুলচন্দ্র নাগ, ডোমকল: বাম-কংগ্রেস জোটের সমর্থক। তাই তাঁর দোকান খুলতে বাধা দেওয়ার অভিযোগ। কাঠগড়ায় তৃণমূল। অবশেষে সাতদিন ধরে বন্ধ থাকা দোকান খুললেন দুই ফল ব্যাবসায়ী। মুর্শিদাবাদের রানিনগরের গোধনপাড়ার টোটো গাড়ির মোড়ে চাঞ্চল্য।

Advertisement

অভিযোগ, ফলের দোকানদার জালালউদ্দিন শেখ জোটের সমর্থক হওয়ায় তৃণমূলের লোকজন তাঁর দোকান বন্ধ করে দিয়েছিল। দোকানদার জালালউদ্দিনের কথায়, “তৃণমূল কর্মীদের দাবি, হয় তৃণমূল কর, নইলে দোকান বন্ধ রাখ। তাই দোকান বন্ধ রেখেছিলাম। আর আল্লাহকে বলেছিলাম দোকান বন্ধ থাকলেও ওই অত্যাচারীদের সমর্থন করব না। আল্লাহ সে কথা শুনেছেন। অত্যাচারীরা পরাজিত হয়েছে। তাই জোটের লোকজন এসে দোকান খুলে দিয়েছে।”

[আরও পড়ুন: জঙ্গলমহলে শেষ হতে চলেছে কুড়মিদের ‘প্রেশার পলিটিক্স’? জোর জল্পনা]

দোকানদার জানান, “দোকানে ফলমূল ছিল সব পচে গিয়েছে। প্রায় ২৫ হাজার টাকা ক্ষতি হয়েছে।” বাজারের অন্য এক লোক আতাহার আলি মোল্লা জানান, “কয়েকদিন আগে এই মোড়ের কিছু দোকানদার তৃণমূলে যোগ দিয়েছিলেন। কিন্তু জালালউদ্দিন যোগ দেননি। তাই তাঁর ফলের দোকান বন্ধ করে দিয়েছিল।” ঘটনার কথা অন্য কাউকে বলা দূরের কথা থানাতেও না জানানোর জন্য হুমকি দেওয়া হয়। তার পাশাপাশি অন্য একটি দোকানও বন্ধ করা হয়।

এই অবস্থায় মঙ্গলবার পঞ্চায়েত ভোটের (Bengal Panchayat Election) ফল বেরোনোর পর জোটের পাল্লা ভারি হওয়ায় বুধবার ওই দুই দোকান খোলার সাহস দেখান তাঁরা। আর দোকান খুলেই দেখেন ঘরের ভিতরে রাখা আম, আনারস, বেদনা, কলা, কমলালেবু-সহ বিভিন্ন ফল নষ্ট হয়ে গিয়েছে। বুধবার দোকান খুলে যেন স্বাধীনতার সুখ অনুভব করেন তাঁরা। জানান, “মানুষ অত্যাচারীদের শিক্ষা দিয়েছে। আমরা অত্যাচার মুক্ত হয়েছি।” তৃণমূলের শাহ আলম সরকার অবশ্য জানান, “ওই ধরনের কথা জানা নেই। বাজারের ব্যাবসায়ীদের অনেক সমস্যা থাকে। হয়তো সেই কারণে কেউ বন্ধ করার কথা বলে থাকতে পারে। তবে এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।”

[আরও পড়ুন: দক্ষিণে এবার রজনীকান্তের মুখে ‘লাল সেলাম’! থালাইভার বড় চমক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার