shono
Advertisement

Panchayat Vote 2023: কুন্তল-যোগে ইডির জিজ্ঞাসাবাদের জের? শেষ সপ্তাহান্তে তৃণমূলের প্রচারে নেই সায়নী

আগামী সপ্তাহে কি প্রচারে দেখা যাবে সায়নীকে? কৌতূহল সব মহলে।
Posted: 01:44 PM Jul 02, 2023Updated: 01:49 PM Jul 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দি কুন্তল ঘোষের সঙ্গে যোগ সূত্রে ইতিমধ্যে ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন যুব তৃণমূলের (TMC) সভানেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। শুক্রবার টানা প্রায় ১১ ঘন্টা ধরে তাঁকে প্রশ্ন করে মামলায় আর্থিক লেনদেন সংক্রান্ত নানা উত্তর খুঁজেছেন ইডি (ED) তদন্তকারীরা। আগামী বুধবার ফের নথিপত্র সমেত সায়নীকে তলব করা হয়েছে। আর তাৎপর্যপূর্ণ ভাবে ইডি দপ্তরে হাজিরা দেওয়ার পর থেকে তৃণমূলের তারকা প্রচারকদের তালিকা থেকে বাদ পড়েছে সায়নী ঘোষের নাম। পঞ্চায়েত ভোটের (Panchayat Election) আগে এটাই ছিল শেষ সপ্তাহান্ত। শনি ও রবিবার শাসকদলের হাই ভোল্টেজ প্রচারে নেই যুব নেত্রী।  ৫ জুলাই অর্থাৎ ফের ইডি দপ্তরে হাজিরা তাঁর। তার আগে শেষ বেলার প্রচারে তিনি থাকেন কিনা, সেদিকেই নজর ওয়াকিবহাল মহলের।

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের প্রচার নিয়ে তৃণমূল শীর্ষ নেতৃত্বের নির্দেশিকা অনুযায়ী গোড়া থেকে জেলায় জেলায় ঘুরে জনসংযোগ শুরু করেছিলেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ। প্রায় রোজই তাঁকে দেখা যাচ্ছিল প্রচারে। এর মধ্যেই নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দি কুন্তল ঘোষের (Kuntal Ghosh) সঙ্গে যোগাযোগের সূত্রে সায়নীকে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শুক্রবার তিনি হাজিরাও দেন। ১১ ঘণ্টা ধরে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়। রাত ১০টা ৪৫ নাগাদ সায়নী ইডি দপ্তর থেকে বেরিয়ে জানান, ১০০ শতাংশ সহযোগিতা করেছেন। পরে প্রয়োজনে ২৪ ঘণ্টা থেকে ইডি আধিকারিকদের প্রশ্নের জবাব দেবেন।

[আরও পড়ুন: কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লার এসকর্ট ভ্যানের সঙ্গে গাড়ির ধাক্কা, গুরুতর জখম ৩ পুলিশকর্মী]

আর তারপরই দেখা গেল, শনি ও রবিবার তৃণমূলের প্রচার তালিকায় (Campaign) নেই সায়নীর নাম। অথচ ২৮ জুন পর্যন্ত দলের নির্দেশেই নিয়মিত প্রচারে ছিলেন যুব তৃণমূল নেত্রী। যদিও এ নিয়ে সায়নী নিজে ভাবিত নন। তিনি শনিবারও জানিয়েছেন, প্রচার থামাবেন না, বেরবেন। কিন্তু পঞ্চায়েত ভোটের আগে শেষ সপ্তাহান্তে শাসকদলের প্রচারে ঝড় তোলা সায়নী ঘোষই নেই। এনিয়ে নানা মহলে নানা কথাবার্তা শুরু হয়েছে। তবে সেসব বাদ দিলেও বড় কথা এই যে, সপ্তাহান্তের প্রচারে দেখা মিলল না দলীয় কর্মীদের চাঙ্গা করার জন্য ভোকাল টনিক দেওয়া সায়নী ঘোষকে।

[আরও পড়ুন: সং গানে কেষ্টর তিহাড় জীবন, জেলে থেকেও বীরভূমে ভোটপ্রচারের কেন্দ্রীয় চরিত্র সেই অনুব্রত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার