shono
Advertisement

Panchayat Vote 2023: সিপিএমের প্রার্থী নেই খোদ সুশান্ত ঘোষের বুথেই! বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল

প্রার্থী দিতে না পারায় কী সাফাই দিলেন সিপিএমের জেলা সম্পাদক?
Posted: 05:26 PM Jun 22, 2023Updated: 07:48 PM Jun 22, 2023

সম্যক খান, মেদিনীপুর: শুধু দিলীপ ঘোষই নন, পশ্চিম মেদিনীপুরের জেলা সিপিএম (CPM) সম্পাদক তথা ডাকাবুকো নেতা সুশান্ত ঘোষও এবারের পঞ্চায়েত ভোটে (Panchayat Vote 2023)  প্রার্থী দিতে পারলেন না নিজের বুথেই! গড়বেতা ৩ নম্বর ব্লকের বেনাচাপড়া গ্রামে তাঁর পৈতৃক বাড়ি। সুশান্তবাবু নিজে চন্দ্রকোনা রোডে থাকলেও তিনি বেনাচাপড়ার ১৮৬ নম্বর বীরসিংপুর বুথের ভোটার। কিন্তু এবার সেখানে গ্রাম পঞ্চায়েতে প্রার্থী দিতে পারেনি সিপিএম। এমনকি প্রার্থী দেয়নি বিজেপিও (BJP)। ফলে ওই আসনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে গিয়েছেন তৃণমূলের (TMC) ময়না রায়।

Advertisement

যদিও পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে লড়ছেন সিপিএমের প্রার্থীরা। সুশান্তবাবুর দাবি, নিছকই সংরক্ষিত ওই আসনে প্রয়োজনীয় নথিপত্র ঠিকঠাকভাবে জোগাড় না করতে পারায় সেখানে প্রার্থী দেওয়া যায়নি। তফসিলি জাতি মহিলা (SC-Woman) সংরক্ষিত ওই আসনে যাঁকে প্রার্থী হিসেবে ঠিক করা হয়েছিল, তাঁর আসল সার্টিফিকেট শেষ মুহূর্তে পাওয়া যায়নি। তবে ফটোকপি (X-rox)ছিল নথিপত্রের। প্রার্থী জানিয়েছিলেন, তাঁর সব আসল সার্টিফিকেট হুগলির এক প্রত‌্যন্ত গ্রামে, বাপের বাড়িতে রাখা আছে। শেষ মুহূর্তে সেসব আনা সম্ভব হয়নি। আর সেই কারণে তিনি প্রার্থী হতে পারলেন না। সংরক্ষণের কারণেই তাঁরা বেশ কিছু জায়গায় সমস‌্যার মধ‌্যে পড়েছেন।

[আরও পড়ুন: কাঠগড়ায় কংগ্রেস, বিরোধী বৈঠক বয়কটের হুমকি কেজরির, থাকছেন না মায়াবতী, জয়ন্ত চৌধুরীও]

উল্লেখ্য, গড়বেতায় কঙ্কাল কাণ্ডের জেরে দীর্ঘদিন জেলবন্দি থাকার পর বছর দুই আগেই সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশে ছাড়া পেয়ে নিজের গড়ে ফিরেছেন সুশান্ত ঘোষ (Susanta Ghosh)। তাঁকে জেলা সম্পাদকের দায়িত্ব দিয়েছে সিপিএম। এবারের পঞ্চায়েত ভোটেও তাঁর নেতৃত্বেই লড়বে সিপিএম। দিন কয়েক আগেই ঘাটাল এলাকার জাড়া গ্রামে বড়সড় জনসভা করেছেন সুশান্ত ঘোষ। কিন্তু বাস্তব পরিস্থিতি একটু ভিন্ন। সুশান্ত ঘোষের নিজের গ্রামে নিজের বুথেই প্রার্থী দিতে পারল না সিপিএম।

[আরও পড়ুন: রাজ্যপাল-নির্বাচন কমিশন দ্বন্দ্ব, রাজীব সিনহার পাশে দাঁড়িয়ে ‘লড়ে নেওয়া’র বার্তা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার