shono
Advertisement

ভোটগণনার আগের রাতে উত্তপ্ত দিনহাটা, স্ট্রংরুমের বাইরে কেন্দ্রীয় বাহিনীর সামনেই সংঘর্ষে TMC-BJP

বেআইনি ভাবে স্ট্রংরুমে ঢোকার চেষ্টার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। ক্ষোভ উগরে দেন মন্ত্রী উদয়ন গুহ।
Posted: 10:18 PM Jul 10, 2023Updated: 11:37 PM Jul 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত ভোটগণনার আগের রাতেও উত্তপ্ত দিনহাটা। সোমবার রাতে দিনহাটা ১ নম্বর ব্লকে দিনহাটা হাই স্কুলে স্ট্রংরুমের বাইরে কেন্দ্রীয় বাহিনীর সামনেই সংঘর্ষে জড়ালেন বিজেপি ও তৃণমূলের কর্মী সমর্থকরা। অভিযোগ, বিজেপির শহর মণ্ডল সভাপতি অজয় রায় কেন্দ্রীয় বাহিনীর অপব্যবহার করে বেআইনি ভাবে স্ট্রংরুমে ঢোকার চেষ্টা করেন। ঘটনাস্থলে পৌঁছে যার চূড়ান্ত নিন্দা করেন রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। আর এর জেরেই দুই রাজনৈতিক দলের মধ্যে হাতাহাতিতে চূড়ান্ত বিশৃঙ্খলা সৃষ্টি হয়। 

Advertisement

রাত পোহালেই শুরু ভোটগণনা। কিন্তু তার আগে তীব্র উত্তেজনা ছড়াল নির্বাচনী আবহে শিরোনামে থাকা দিনহাটায়। তৃণমূলের তরফে অভিযোগ, এদিন রাত ৯টা নাগাদ বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে দিনহাটা হাই স্কুলের স্ট্রংরুমে পৌঁছে যান বিজেপির স্থানীয় নেতা তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নীশিথ প্রামাণিকের ঘনিষ্ঠ অজয় রায়। এরপরই কেন্দ্রীয় বাহিনী থাকা সত্ত্বেও বেআইনি ভাবে স্ট্রংরুমে ঢোকার চেষ্টা করেন তিনি। ঘটনাস্থলে পৌঁছান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ এবং তৃণমূল কর্মীরা।

[আরও পড়ুন: নদিয়ায় বুথের বাইরে কলকাতা পুলিশের ২ কনস্টেবলকে গণপিটুনি! ভিডিও ভাইরাল]

অজয় রায়ের জোর করে স্ট্রংরুমে ঢোকার চেষ্টা করার বিরুদ্ধে সরব হন উদয়ন গুহ। তাঁর কথায়, বেআইনি কাজ করেছেন বিডিও। যাঁরা নিরাপত্তায় রয়েছে তারাও বেআইনি কাজ করেছে। যদিও অজয় রায়ের তরফে সমস্ত অভিযোগ উড়িয়ে দেওয়া হয়। এরপরই কেন্দ্রীয় বাহিনীর সামনেই দুই দলের কর্মী-সমর্থকরা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এমনকী অজয় রায়ের গাড়ি লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু হয়ে যায় বলে অভিযোগ। তাঁর গাড়ির কাচও ভাঙে। কেন্দ্রীয় বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। অজয় রায়ের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা তাঁকে কোনওক্রমে সেখান থেকে বের করে নিয়ে যান।   

পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে বারবার উত্তপ্ত হয়েছে দিনহাটা। মনোনয়ন জমা দেওয়া থেকে শুরু করে, ভোটের দিন পর্যন্ত খবরে ছিল এই এলাকার বুথগুলি। চলেছে গুলি, হয়েছে বোমাবাজি। আর গণনার আগের রাতেও একইরকম উত্তপ্ত ওই এলাকা। গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। বলে দেন, হারের ভয়ে এসব কাণ্ড ঘটাচ্ছে বিজেপি। 

[আরও পড়ুন: WB Panchayat Poll: রাজ্যে নির্বাচনী অশান্তির বলি আরও ১, কেতুগ্রামে প্রৌঢ় ভোটারকে মাথা থেঁতলে খুন!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার