shono
Advertisement

‘সংসদে গ্যাস হামলার জন্য দায়ী বেকারত্ব’, মোদির নীতিকে কাঠগড়ায় তুললেন রাহুল

মোদি-শাহ ভয়ে সংসদমুখো হচ্ছেন না, দাবি খাড়গের।
Posted: 02:43 PM Dec 16, 2023Updated: 02:43 PM Dec 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদের নিরাপত্তা বিচ্যুতির জন্য ঘুরিয়ে মোদির নীতিকেই কাঠগড়ায় তুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর দাবি, সংসদে যে নিরাপত্তার বিচ্যুতি হয়েছে, সেটার জন্য দায়ী বেকারত্ব। আর এই বেকার সমস্যা তৈরিই হয়েছে মোদির (Narendra Modi) ভ্রান্ত নীতির জন্য।

Advertisement

সংসদে হ্যাস হানার চক্রীরা শুরু থেকেই দাবি করে আসছেন, তাঁরা জঙ্গি নন, বেকার। বিশেষ বার্তা দিতেই সংসদে গ্যাস হানার পথ বেছে নিয়েছেন। কোনও নাশকতা ঘটানোর ছক থাকলে তাঁরা আপাত নিরীহ স্মোক ক্যান নিয়ে সংসদে ঢুকতেন না। আসলে এই সংসদ হামলার চক্রীরা সকলেই ভগৎ সিং ফ্যান ক্লাবের সদস্য। সম্ভবত সেকারণেই ভগৎ সিংয়ের অনুকরণে সরকার এবং সংবাদমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করতে চাইছিলেন তাঁরা।

[আরও পড়ুন: কাপলিং খুলে ২টি কোচ নিয়ে ছুটল ২০ কামরার মুম্বই মেল, ফের প্রশ্নের মুখে রেলের সুরক্ষা]

রাহুল গান্ধীর মুখেও সেই সুরই প্রতিধ্বনিত হল। কংগ্রেস (Congress) নেতা বললেন,”সত্যিই সংসদের নিরাপত্তা বিচ্যুতি হয়েছে। কিন্তু প্রশ্নটা হল, কেন এই হামলা হল? আসল সমস্যা হল বেকারত্ব। সেটার জন্য দায়ী মোদিজির পলিসি। ভারতের যুবসমাজ কাজ পাচ্ছে না।” ওয়ানড়ের সাংসদের সাফ বক্তব্য, মোদির ভ্রান্ত নীতির জন্য দেশে বেকারত্ব এবং মুদ্রাস্ফীতি বাড়ছে। আর পরোক্ষে সেটাই সংসদে গ্যাস হামলার জন্য দায়ী।

[আরও পড়ুন: সুদ বাড়াচ্ছে SBI, বাড়তে পারে বাড়ি-গাড়ির ইএমআই]

একা রাহুল নন, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও (Mallikarjun Kharge) সরকারকে এ নিয়ে কাঠগড়ায় তুলছেন। তাঁর দাবি, প্রধানমন্ত্রী মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী শাহ ভয়ে সংসদমুখো হচ্ছেন না। যতদিন না তাঁরা এ নিয়ে বিবৃতি দিচ্ছেন আন্দোলন চলবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement