shono
Advertisement

কোহলি-রাহানের ব্যাটে ভর করে পারথে লড়াইয়ে ফিরছে ভারত

ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও স্বস্তি দিচ্ছে ভারতীয় শিবিরকে। The post কোহলি-রাহানের ব্যাটে ভর করে পারথে লড়াইয়ে ফিরছে ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 04:25 PM Dec 15, 2018Updated: 07:44 PM Dec 15, 2018

অস্ট্রেলিয়া: ৩২৬ (হ্যারিস- ৭০)
ভারত: ১৭২/৩ (কোহলি- ৮২*, রাহানে- ৫১*)
দ্বিতীয় দিনের খেলা শেষ

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাডিলেডে জ্বলে উঠতে পারেননি। কিন্তু পারথে তাঁর ব্যাটই নতুন করে জয়ের স্বপ্ন দেখাচ্ছে ভারতীয় সমর্থকদের। তিনি ভারত অধিনায়ক বিরাট কোহলি। টিম ইন্ডিয়ার প্রথম ইনিংসের শুরুতেই স্টার্ক, হ্যাজেলউডদের আগুনে বোলিংয়ের সামনে ঝলসে গিয়েছিলেন মুরলী বিজয়, লোকেশ রাহুলরা। গত টেস্টে অনবদ্য পারফর্ম করা চেতেশ্বর পূজারাকেও দ্রুত ফিরে যেতে হয়েছে। সেই জায়গা থেকে ব্যাট হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন কোহলি। দোসর হিসেবে পেলেন সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানেকে।

[ডার্বির আগে মোহনবাগান আক্রমণকে সমীহ আলেজান্দ্রোর]

পারথ টেস্টের প্রথম দিন ৬ উইকেট খুইয়ে ২৭৭ রানে শেষ করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন স্কোরবোর্ডে আরও ৪৯ রান জোড়ে টেলএন্ডাররা। সবুজ উইকেটে তিনশোর গণ্ডি পেরিয়ে যাওয়া মানে তা নিঃসন্দেহে প্রতিপক্ষের কাছে চিন্তার বিষয়। তবে দিনের শেষে সে চিন্তা অনেকখানি দূর করে দিলেন খোদ নেতাই। ৮২ রানে অপরাজিত থেকে দলকে অক্সিজেন জোগানোর কাজটা করে চলেছেন তিনি। পারথের পিচে হাফ সেঞ্চুরি করে অজি বোলারদের আত্মবিশ্বাসে ধাক্কা দিতে সফল রাহানেও। রবিবার এই জুটি বড় পার্টনারশিপ তৈরি করতে পারলে ম্যাচের ভবিষ্যৎ যে জমে যাবে, তা বলাই বাহুল্য। তাই দ্বিতীয় দিনের শেষে যে কোনও একটি দল অ্যাডভান্টেজে রয়েছে, তা কিন্তু বলে দেওয়া যাবে না।

তবে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও স্বস্তি দিচ্ছে ভারতীয় শিবিরকে। অ্যাডিলেডের মতো পারথেও অভিজ্ঞতার জোরই যে বেশি খাটছে, তা বেশ স্পষ্ট। কারণ গত টেস্টের মতো এখানেও বাজিমাত করলেন ইশান্ত শর্মা। চার-চারটি উইকেট তুলে আরও একবার অধিনায়কের ভরসার মর্যাদা রাখলেন তিনি। দুটি করে উইকেট তুলে নেন বুমরাহ, উমেশ যাদব এবং হনুমা বিহারী। অ্যাডিলেডে টেস্ট জিতে ইতিহাস গড়ার পর বিরাট বলে দিয়েছিলেন, ডনের দেশে এখনও অনেকখানি পথচলা বাকি। এখনই উচ্ছ্বাসে ফেটে পড়ার সময় নয়। উচ্ছ্বাস দেখাচ্ছেন তিনি। তবে তাঁর পারফরম্যান্সে। আর দিনের শেষে সেই বিষয়টাই স্বস্তি দিচ্ছে দর্শকদের।

[ডার্বির আগে বড় ধাক্কা মোহনবাগানের, চোটের জন্য ছিটকে গেলেন সোনি]

The post কোহলি-রাহানের ব্যাটে ভর করে পারথে লড়াইয়ে ফিরছে ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement