shono
Advertisement

Breaking News

পার্থর সুপারিশেই প্রাথমিকে 'অযোগ্য'দের চাকরি! চাঞ্চল্যকর দাবি সিবিআইয়ের

বিকাশ ভবন থেকে পাওয়া নথি ঘেঁটে দেখেই এই সংক্রান্ত তথ্য পেয়েছেন তদন্তকারী আধিকারিকরা। সিবিআইয়ের দাবি, অযোগ্য প্রার্থীদের নামের তালিকা এক আমলাকে পাঠিয়েছিলেন পার্থ। সেই তালিকার কয়েকজন চাকরিও পেয়েছেন বলে খবর।
Published By: Tiyasha SarkarPosted: 02:47 PM Oct 16, 2024Updated: 02:48 PM Oct 16, 2024

অর্ণব আইচ: পার্থ চট্টোপাধ্যায়ের সুপারিশেই নাকি প্রাথমিকে 'অযোগ্য'দের চাকরি হয়েছিল! সিবিআইয়ের সূত্রে মারফত প্রকাশ্যে এমনই চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, বিকাশ ভবন থেকে পাওয়া নথি ঘেঁটে দেখেই এই সংক্রান্ত তথ্য পেয়েছেন তদন্তকারী আধিকারিকরা।

Advertisement

প্রায় তিন বছর ধরে শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগকে কেন্দ্র করে তোলপাড় রাজ্য-রাজনীতি। ২০২২ সালে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে ইডি। এর পরই এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে গ্রেপ্তার করে সিবিআই। তদন্তের স্বার্থে একাধিককে জেরা করা হয়। টানা তল্লাশি চালানো হয় বিকাশ ভবনে। প্রচুর নথি উদ্ধার করা হয়। তার মধ্যেই নাকি ছিল প্রার্থীদের তালিকা। সিবিআইয়ের দাবি, অযোগ্য প্রার্থীদের নামের তালিকা এক আমলাকে পাঠিয়েছিলেন পার্থ। সেই তালিকার কয়েকজন চাকরিও পেয়েছেন বলে খবর।

উল্লেখ্য, ২০২২ সালের ২২ জুলাই নাকতলার বাড়ি থেকে গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee)। শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতি, আর্থিক লেনদেনের ঘটনায় তাঁর নাম জড়ানোয় তাঁর বাড়িতে ইডির আধিকারিকরা দীর্ঘক্ষণ তল্লাশি চালায়। পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদে প্রচুর অসংগতি মেলায় তাঁকে গ্রেপ্তার করে ইডি। পরবর্তীতে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তাঁকে গ্রেপ্তার করে। চলতি মাসের শুরুতে সিবিআইয়ের বিশেষ আদালতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে হাজির করানো হয়। ওইদিন সিবিআইয়ের পক্ষ থেকে আবেদন জানানো হয় যে, প্রাইমারি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অন্য অভিযুক্ত অয়ন শীলকে তদন্তের কারণে হেফাজতে নেওয়ার প্রয়োজন। অনুমতি মিলতেই পার্থকে গ্রেপ্তার করে সিবিআই। বর্তমানে প্রেসিডেন্সি জেলেই রয়েছেন পার্থ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পার্থ চট্টোপাধ্যায়ের সুপারিশেই নাকি প্রাথমিকে 'অযোগ্য'দের চাকরি হয়েছিল! সিবিআইয়ের সূত্রে মারধর প্রকাশ্যে এমনই চাঞ্চল্যকর তথ্য।
  • জানা গিয়েছে, বিকাশ ভবন থেকে পাওয়া নথি ঘেঁটে দেখেই এই সংক্রান্ত তথ্য পেয়েছেন তদন্তকারী আধিকারিকরা।
Advertisement