shono
Advertisement

বাবার স্বপ্ন ছিল বিখ্যাত হোক ছেলে, আস্ত হেলিকপ্টার বানিয়ে তাক লাগালেন ফাইভ পাশ যুবকের

খরচ কত হল?
Posted: 03:28 PM Sep 07, 2022Updated: 07:50 PM Sep 07, 2022

অভিষেক চৌধুরী, কালনা: আকাশপথে হেলিকপ্টার যাওয়ার শব্দ পেলেই মেঠো পথ ধরে ছুটে যেতেন রেজাউল। সেই তখন থেকেই স্বপ্ন দেখতেন একদিন নিজে হাতে হেলিকপ্টার বানানোর। তবে শুধু নিজের জন্য নয়, তাঁর বাবা চেয়েছিলেন ছেলে এমন কিছু করুক যাতে সকলে তাঁকে চেনে। দীর্ঘদিনের পরিশ্রমের পর এবার সেই স্বপ্ন পূরণ হওয়ার পথে। পূর্বস্থলীর ছোট্ট গ্রামের এক বাড়ির উঠোনে ধীরে ধীরে সেজে উঠছে বিশাল হেলিকপ্টার।

Advertisement

পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর বগপুরের ঘোলা গ্রামের বাসিন্দা রেজাউল শেখ। পড়াশোনা মাত্র পঞ্চম শ্রেণি পর্যন্ত। কিন্তু তা বাধা হতে পারেনি হেলিকপ্টার বানানোর ইচ্ছেয়। মোটর গ্যারেজে কাজ করার অভিজ্ঞতাকে পুঁজি করে স্বপ্নপূরণের চেষ্টা শুরু করেন তিনি। পাঁচ থেকে ছয়বছরের চেষ্টায় একে একে তৈরি করেন হেলিকপ্টারের বিভিন্ন যন্ত্রাংশ। কিছু জিনিস গিয়েছে কলকাতা, পানাগড় থেকে। তারপর শুরু হয় বিভিন্ন যন্ত্রাংশ জুড়ে জুড়ে হেলিকপ্টার তৈরির আসল কাজ। চল্লিশ ফুট উঁচু ও পাঁচ আসনের হেলিকপ্টারের কাঠামো তৈরির কাজ প্রায় শেষ। তবে এখনও বাকি অন্দরসজ্জা।

[আরও পড়ুন: বাগুইআটি জোড়া হত্যা: ১৮ আগস্টই অতনুকে খুনের ছক ‘খুনি’র! বন্ধুর চিৎকারেই সেবারে রক্ষা]

কিন্তু সাধের এই হেলিকপ্টার বানাতে খরচ হল কত? রেজাউল জানিয়েছেন, এখনও পর্যন্ত এই হেলিকপ্টার বানাতে খরচ হয়েছে মোট ৪৫ লক্ষ টাকা। জানা গিয়েছে, মোট খরচ হবে ৬৫ লক্ষ টাকা। নিজের উপার্জনের টাকা খরচ করেই এই হেলিকপ্টার বানাচ্ছেন কালনার প্রত্যন্ত গ্রামের এই যুবক।

এত দিনের কষ্ট, এত অর্থ ব্যয়, কিন্তু আদৌ সফল ভাবে আকাশে উড়বে তো রেজাউলের এই হেলিকপ্টার? আশাবাদী এলাকার বাসিন্দারা। দলবেঁধে মাঝে মধ্যেই পড়শিরা আসেন রেজাউলের কাজ কতটা এগোল তা দেখতে। এই হেলিকপ্টার দেখে গিয়েছেন বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথও। এদিকে ইতিমধ্যেই স্থানীয় প্রশাসনের কাছে নিজের তৈরি হেলিকপ্টার উড়ানের অনুমতির আবেদন জানিয়েছেন রেজাউল। পেয়ে গেলেই বর্ধমানের আকাশে উড়বে ঘরের ছেলের আবিষ্কার।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: যেখানে শক্তি নেই সেখানে গোপনে বাম-কংগ্রেসকে সমর্থন! পঞ্চায়েত নির্বাচনে কৌশল বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার