shono
Advertisement

দীর্ঘ ৫ ঘণ্টা ধরে বিমানে আটকে যাত্রীরা, শ্বাসকষ্ট শুরু শিশু-বৃদ্ধদের!

বিমান রানওয়ে ছেড়ে ওড়ার আগেই ঘটল বিপত্তি।
Posted: 12:38 PM Feb 24, 2024Updated: 12:38 PM Feb 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই থেকে মরিশাসের উদ্দেশে উড়ে যাবে বিমান। বোর্ডিং পাস দেখিয়ে নিজেদের আসন গ্রহণ করেছেন যাত্রীরা। বিমানও রানওয়ে ছেড়ে ওড়ার জন্য একেবারে তৈরি। ঠিক এমন সময়ই ঘটল বিপত্তি। যার জেরে দীর্ঘ পাঁচ ঘণ্টা বিমানের মধ্যেই আটকে পড়লেন যাত্রীরা। শিশু থেকে বৃদ্ধ-সহ অনেকেরই শ্বাসকষ্ট শুরু হয়ে যায়। শেষমেশ বাতিল হয় উড়ান।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শনিবার ভোর সাড়ে ৪টেয় মুম্বই বিমানবন্দর থেকে মরিশাসের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল এয়ার মরিশাস MK749 বিমানটির। যার জন্য পৌনে চারটে থেকেই যাত্রীরা বিমানে উঠতে শুরু করেন। কিন্তু বিমান ওড়ার ঠিক আগের মুহূর্তে দেখা যায়, ইঞ্জিনে যান্ত্রিক গোলযোগ তৈরি হয়েছে। কাজ করছে না এয়ার কন্ডিশন। ওই অবস্থাতেই যাত্রীদের বসিয়ে রাখা হয়। ধীরে ধীরে অসুস্থ বোধ করতে থাকেন অনেকেই।

[আরও পড়ুন: শুধু মন্দিরই দেবে কর! কংগ্রেসের কর্নাটকে ‘হিন্দু বিরোধী’ বিল আটকে দিল বিজেপি]

এয়ার কন্ডিশন না চলায় বিমানের মধ্যে শ্বাসকষ্টে ভুগতে শুরু করে শিশুরা। ৭৮ বছরের বৃদ্ধও অসুস্থ বোধ করেন। ধীরে ধীরে বাকি যাত্রীদের মধ্যেও ক্ষোভ বাড়তে থাকে। এত টাকা দিয়ে টিকিট কেটেও এভাবে হেনস্তার শিকার হয়ে বিরক্ত হন তাঁরা। কিন্তু প্রায় পাঁচ ঘণ্টার চেষ্টাতেও সমস্যার সমাধান করতে ব্যবস্থ হন বিমান কর্মীরা। ফলে শেষমেশ সফর বাতিল করে যাত্রীদের নামানো হয়।

তবে যাত্রীদের এহেন হেনস্তার জন্য বিমান সংস্থার তরফে কী ক্ষতিপূরণ করা হবে, তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: ‘ডার্ক ওয়েবে অবৈধ লীলা খেলা চালায় সুপারস্টাররা! কেন্দ্র পদক্ষেপ করুক’, কঙ্গনার নিশানায় কারা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement