shono
Advertisement

দেশের ধনীতম ব্যক্তিদের তালিকায় ৮ নম্বরে পতঞ্জলির সিইও

গতবছরে ১৬ নম্বরে ছিলেন তিনি। The post দেশের ধনীতম ব্যক্তিদের তালিকায় ৮ নম্বরে পতঞ্জলির সিইও appeared first on Sangbad Pratidin.
Posted: 09:13 PM Sep 26, 2017Updated: 03:43 PM Sep 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  হুরুন ইন্ডিয়ার রিচ লিস্ট ২০১৭-তে মুকেশ অম্বানির সঙ্গে জায়গা করে নিলেন পতঞ্জলি আয়ুর্বেদের সিইও আচার্য বালকৃষ্ণ। খতিয়ান বলছে, দেশের ধনী ব্যক্তির তালিকায় ৮ নম্বরে রয়েছে বালকৃষ্ণের নাম। সংস্থার ৯৪ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে তাঁর দখলে।

Advertisement

চলতি আর্থিক বছরে পতঞ্জলির মোট আয় ১০,৫৬১ কোটি টাকা। ২০১৬ সালে বালকৃষ্ণ এই তালিকার ১৬ নম্বরে ছিলেন। এক বছরের মধ্যে তার এই উত্থান বেশ নজর কেড়েছে। ১৭৩ শতাংশ বেড়ে তাঁর সম্পত্তির পরিমাণ এখন ৭০০০০ কোটি টাকা। প্রসঙ্গত তিনি নিজের কেরিয়ার শুরু করেছিলেন মানুষকে যোগব্যায়াম শেখানো দিয়ে।

[বিজেপির অস্বস্তি বাড়িয়ে রোহিঙ্গাদের সমর্থন বরুণ গান্ধীর]

দেশের পঞ্চম বৃহত্তম এফএমসিজি কোম্পানি পতঞ্জলি। এই ব্র্যান্ডের বৃদ্ধিও হচ্ছে অত্যন্ত দ্রুত। গত ৫ বছরে যেখানে আইটিসির বৃদ্ধির হার ৭২%। সেখানে ২০১৫-১৬ আর্থিক বছরে পতঞ্জলির বৃদ্ধি হয়েছে ১৫০%। ফোর্বসের তালিকায় বিশ্বের ৮১৪ নম্বর ধনী বালকৃষ্ণ। দেশের ১০০জন ধনীর মধ্যে পতঞ্জলির সিইও-র স্থান ৪৮ নম্বরে।

[৫০০ কোটির বেনামি সম্পত্তির মালিক পুরদপ্তরের আধিকারিক!]

সম্প্রতি ভুয়ো গ্রাজুয়েট সার্টিফিকেট বানিয়ে বিতর্কে জড়িয়েছিলেন বালকৃষ্ণ। সিবিআই সূত্রের খবর, পাসপোর্ট বানানোর জন্য ওই ভুয়ো ডিগ্রি দেখিয়ে ছিলেন তিনি। ২০১২ সালে এই ঘটনার জন্য তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের হয়। গ্রেপ্তারও করা হয় তাঁকে। তবে এনডিএ ক্ষমতায় আসার পরে তাঁর বিরুদ্ধে যাবতীয় অভিযোগ তুলে নেওয়া হয়। একটি আরটিআইয়ে জানা যায় ২০০৯ সালে পতঞ্জলি আয়ুর্বেদ বিজেপিকে ১১ লক্ষ টাকা অনুদান দিয়েছিল।

The post দেশের ধনীতম ব্যক্তিদের তালিকায় ৮ নম্বরে পতঞ্জলির সিইও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement