shono
Advertisement

৯০ টাকা ছাড়াল পেট্রলের দাম, ঊর্ধ্বমুখী ডিজেলও

কলকাতায় কত বাড়ল পেট্রল ও ডিজেলের দাম? The post ৯০ টাকা ছাড়াল পেট্রলের দাম, ঊর্ধ্বমুখী ডিজেলও appeared first on Sangbad Pratidin.
Posted: 09:46 AM Sep 24, 2018Updated: 09:59 AM Sep 24, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমাগত দাম বেড়ে চলেছে জ্বালানি তেলের। গত মাস থেকে সেই যে দাম বাড়তে শুরু করেছিল, এখনও তা অব্যাহত। সোমবার প্রতি লিটার পেট্রলের দাম ছুঁয়েছে ৯০ টাকা। বাণিজ্যনগরীতে এখন পেট্রল বিকোচ্ছে ৯০.০৮ টাকায়। রবিবারের তুলনায় মুম্বইয়ে প্রায় ১১ পয়সা বেড়েছে পেট্রলের দাম। লিটারে ডিজেলের দাম বেড়েছে ৫ পয়সা । সোমবার বাণিজ্যনগরীতে ডিজেলের দাম প্রতি লিটার ৭৮.৫৮ টাকা।

Advertisement

তুলনায় দিল্লিতে পেট্রলের দাম অনেকটাই কম। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের তথ্য অনুযায়ী,  সোমবার রাজধানীতে প্রতি লিটার পেট্রলের দাম  ৮২.৭২ টাকা। ডিজেলের দাম ৭৪.০২ টাকা। কলকাতায় ১০ পয়সা বেড়েছে পেট্রলের দাম। রবিবার পেট্রলের দাম ছিল ৮৪.৪৪ টাকা,  সোমবার তা বেড়ে দাঁড়িয়েছে ৮৪.৫৪ টাকা। কলকাতাতেও মুম্বইয়ের মতোই ৫ পয়সা বেড়েছে ডিডেলের দাম। ৭৫.৮২ টাকা থেকে প্রতি লিটার ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭৫.৮৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের দাম ১২ পয়সা ও ডিজেলের দাম ৬ পয়সা বেড়েছে। সেখানে পেট্রলের দাম সোমবার দাঁড়িয়েছে প্রতি লিটার ৮৫.৯৯ টাকা ও ডিজেলের দাম ৭৮.২৬ টাকা।

‘মোদিকে হারাতে আন্তর্জাতিক জোট করছে কংগ্রেস, পাকিস্তানের ভাষা বলছেন রাহুল’ ]

আগস্ট মাসের মাঝামাঝি থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে জ্বালানি তেলের দাম। এই দাম বৃদ্ধি নিয়ে নাকাল মধ্যবিত্তরা। ইস্যুটি নিয়ে ইতিমধ্যেই কেন্দ্র সরকারকে তুলোধনা করতে শুরু করে দিয়েছে বিরোধীরা। কেন্দ্রে দাবি, আন্তর্জাতিক বাজারের অপরিশোধিত তেলের দাম বৃদ্ধির প্রভাবই পড়েছে দেশীয় বাজারে৷ আন্তর্জাতিক বাজারে তেলের দাম বৃদ্ধির জেরেই পেট্রল-ডিজেল মহার্ঘ বলে জানিয়েছেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান৷ যদিও সরকারের এই যুক্তি কোনওমতেই মানছে না বিরোধীরা৷ জ্বালানির মূল্যবৃদ্ধি আসন্ন লোকসভা নির্বাচনের আগে কেন্দ্রের মোদি সরকারকে যথেষ্ট চাপে রাখবে বলে মনে করছে রাজনৈতিক মহল৷ বস্তুত, বিরোধীরা ইতিমধ্যেই পদক্ষপ নিতে শুরু করেছে। অন্ধ্রপ্রদেশে পেট্রল-ডিজেলের উপর দাম ২ টাকা করে কমানো হয়। রাজস্থান সরকারও এই একই সিদ্ধান্ত ঘোষণা করেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, পেট্রল ও ডিজেলে লিটার প্রতি ১ টাকা করে দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

অন্ধ্রপ্রদেশের দুই বিধায়ককে গুলি করে মারল মাওবাদীরা ]

The post ৯০ টাকা ছাড়াল পেট্রলের দাম, ঊর্ধ্বমুখী ডিজেলও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement