shono
Advertisement

ঘাতক যখন পিটবুল, একে একে ১২ জনকে গুরুতর জখম করল কুকুরটি! তারপর…

প্রায় ১৫ কিলোমিটার এলাকা জুড়ে হামলা চালায় কুকুরটি।
Posted: 12:03 PM Oct 01, 2022Updated: 11:57 PM Oct 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের পিটবুল (Pitbull dog) আতঙ্ক দেশে। পাঞ্জাবের (Punjab) গুরদাসপুরে ১২ জন গুরুতর আহত হল একটি পিটবুলের কামড়ে। প্রায় ১৫ কিলোমিটার এলাকা দাপিয়ে বেড়াল কুকুরটি। শেষ পর্যন্ত আত্মরক্ষার্থে তাকে মেরে ফেললেন এক অবসরপ্রাপ্ত সেনাকর্মী।

Advertisement

ঠিক কী হয়েছিল? প্রথমেই দু’জন শ্রমিককে জখম করে পিটবুলটি। তাঁরা কোনও মতে সেখান থেকে পালিয়ে যান। এরপর একে একে বিভিন্ন এলাকায় দাপিয়ে বেড়াতে থাকে সেটি। একে একে তার কামড়ে গুরুতর আহত হয় ১২ জন। এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। কুকুরটিকে কিছুতেই ধরা যাচ্ছিল না। সেটি এক জায়গা থেকে অন্য জায়গায় হামলা চালাচ্ছিল।

[আরও পড়ুন: বিপক্ষে ‘হাইকম্যান্ডের প্রার্থী’, কংগ্রেস সভাপতি নির্বাচনে কেন পিছিয়ে শশী থারুর?]

শেষ পর্যন্ত সেটি আক্রমণ করে অবসরপ্রাপ্ত সেনাকর্মী শক্তি সিংকে। তিনি মাঠের ধারে হাঁটছিলেন। সেই সময় পিটবুল কুকুরটি সেখানে হাজির হয়ে তাঁর হাতে কামড়ে দেয়। তিনি ঘাবড়ে না গিয়ে সেটির কানদু’টো ধরে ফেলেন। পরে তার মুখটিও বেঁধে ফেলেন। এরপর গ্রামের আরও লোক সেখানে হাজির হন। পিটবুলটিকে তাঁরা সকলে মিলে মেরে ফেলেন।

গত জুলাই মাসে লখনউয়ে পিটবুল কুকুরের হামলায় ছিন্নভিন্ন হয়ে যায় এক ভদ্রমহিলার দেহ। পিটবুলটিকে খুবই ভালবাসতেন ওই মহিলা। রোজ হাঁটাতে নিয়ে যেতেন। ঘটনার দিনও তিনি সেটিকে নিয়ে হাঁটতে বেরচ্ছিলেন। কিন্তু তখনই আচমকা ব্রাউনি ঝাঁপিয়ে পড়ে তাঁর উপরে। আর একের পর এক কামড় বসাতে থাকে। শেষ পর্যন্ত ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

আসলে পিটবুল কুকুরকে নিয়ে এমন অভিযোগ নতুন নয়। যদিও কুকুরটি এদেশে নিষিদ্ধ নয়। তবুও বলা হয়, এই প্রজাতির কুকুর পোষার ক্ষেত্রে সতর্ক থাকতে। কেননা পিটবুল অনেক সময়ই মানুষকে আক্রমণ করে। এমনকী মেরেও ফেলে। প্রভুকেও কামড়ে দেয় তারা। গুরদাসপুরের ঘটনা পিটবুলের হিংস্র আচরণের আরেক নিদর্শন হয়ে রইল।

[আরও পড়ুন: ‘মুসলিম’ আজারবাইজানের হামলা রুখতে ‘খ্রিস্টান’ আর্মেনিয়াকে ‘পিনাক’ ক্ষেপণাস্ত্র দিচ্ছে ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement