shono
Advertisement
Arvind Kejriwal

কেজরির উপর 'প্রাণঘাতী' হামলা! আপের অভিযোগ উড়িয়ে বিজেপির দাবি, 'ওটা জনতার বিক্ষোভ'

আপের অভিযোগ, বিজেপির গুন্ডারা হামলা চালিয়েছিল কেজরির উপর।
Published By: Subhajit MandalPosted: 08:40 PM Oct 26, 2024Updated: 08:40 PM Oct 26, 2024

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা না হলেও পুরোদস্তুর প্রচারে নেমে গিয়েছেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শনিবার দিল্লির বিকাশপুরীতে প্রচার চালানোর সময় তার উপর হামলা হয় বলে অভিযোগ আম আদমি পার্টির। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে হত্যার উদ্দেশ্যে এই হামলা চালানো হয়েছিল বলে অভিযোগ আপ নেতৃত্বের। অভিযোগ, বিজেপির যুব মোর্চার নেতৃত্বে এই হামলা চালানো হয়। যদিও অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির।

Advertisement

মুখ্যমন্ত্রিত্ব ছাড়ার পর থেকে 'আম আদমি'র জীবনযাত্রা পালন করছেন অরবিন্দ কেজরিওয়াল। রাজধানীর বিকাশপুরীতে পদযাত্রা প্রচারে কেজরিওয়ালের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। তার পরেই শনিবার দলের তরফে এক সাংবাদিক সম্মেলন করে বলা হয়, দলের আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়ালকে খতম করার গভীর চক্রান্ত চলছে। আপ নেতৃত্ব এ ব্যাপারে বিজেপির দিকে আঙুল তুলেছে। ওই ঘটনার জন্য বিজেপিকে কাঠগড়ায় দাঁড় করিয়ে করে বলা হয়েছে, প্রাক্তন মুখ্যমন্ত্রীর যদি কিছু হয়ে যায় তার জন্য বিজেপি দায়ী থাকবে। আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং এদিন সাংবাদিক সম্মেলনে বলেন, বিজেপির গুন্ডারা হামলা চালিয়েছিল কেজরির উপর। এই কুকর্মে পুলিশের সহযোগিতা প্রমাণ করে যে কেজরিওয়ালকে খুনের গভীর চক্রান্ত করছে বিজেপি। তাঁর জীবনের শত্রু হয়ে গিয়েছে বিজেপি।

সঞ্জয়ের দাবি, এই হামলায় ভয় পাওয়ার লোক নন কেজরি। তিনি পদযাত্রা কর্মসূচি চালিয়ে যাবেন। আপের আরও অভিযোগ, হামলার পরেও পুলিশ গুরুত্ব দিয়ে তদন্ত করছে না। ফলে বোঝাই যাচ্ছে পুলিশ কাদের বাঁচিয়ে চলছে। যদি পুলিশই নিরপেক্ষ থাকত, তাহলে এই ঘটনা ঘটতই না। যারা হামলা চালিয়েছিল, আমাদের কাছে খবর আছে তারা সকলেই বিজেপির যুব মোর্চার লোকজন, বলেন সঞ্জয় সিং। অভিযোগ সত্ত্বেও কেন থানায় অভিযোগ দায়ের করা হয়নি? এই প্রশ্নের জবাবে আপ নেতা বলেন, এটা পুলিশের দায়িত্ব তদন্ত করে দেখার। পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা করতে পারে এবং তদন্ত শুরু করতে পারে। দলের নেতৃবৃন্দ বর্তমানে এ ব্যাপারে আইনি পরামর্শ নিচ্ছেন বলে তিনি জানান।

আপের অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছে বিজেপি। অন্যান্য বিরোধী দলের ভাষাতেই বিজেপির পালটা জবাব হল, কেজরি বিভিন্ন দুর্নীতির বিরুদ্ধে স্থানীয়রা তাঁকে বিক্ষোভ দেখিয়েছেন মাত্র। এছাড়াও ওই এলাকায় নোংরা জল সরবরাহ করা হচ্ছে, তাই মানুষ এমনিতেই ক্ষুব্ধ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা না হলেও পুরোদস্তুর প্রচারে নেমে গিয়েছেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
  • শনিবার দিল্লির বিকাশপুরীতে প্রচার চালানোর সময় তার উপর হামলা হয় বলে অভিযোগ আম আদমি পার্টির।
  • প্রাক্তন মুখ্যমন্ত্রীকে হত্যার উদ্দেশ্যে এই হামলা চালানো হয়েছিল বলে অভিযোগ আপ নেতৃত্বের।
Advertisement