shono
Advertisement

পর্যটনে জোয়ার আনতে ডেস্টিনেশন ওয়েডিংয়ে জোর, বিশেষ প্যাকেজের পরিকল্পনা মোদি সরকারের

মধ্যবিত্তদের কথা ভেবেই এই প্রস্তাব প্রধানমন্ত্রীর।
Posted: 09:15 PM Mar 03, 2023Updated: 09:15 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেস্টিনেশন ওয়েডিং। সাম্প্রতিক সময়ে ক্রমশই জনপ্রিয় হচ্ছে দূর-দূরান্তে গিয়ে বিয়ের আসর বসানোর এই ট্রেন্ড। এবার সেই ট্রেন্ড নিয়েই কথা বলতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তাঁর প্রস্তাব, কোনও দম্পতি এই ভাবে বিয়ে করার পরিকল্পনা করলে তাঁদের জন্য বিশেষ প্যাকেজ ঘোষণা করার। এতে মধ্যবিত্ত, উচ্চ-মধ্যবিত্তরা আরও উৎসাহিত হবেন।

Advertisement

শুক্রবার বাজেট পরবর্তী ওয়েবিনারে অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী। একাধিক বিষয়ে কথা বললেও মূলত পর্যটন বিভাগকে চাঙ্গা করতে নানা বিষয়ে কথা বলেন তিনি। যার মধ্যে অন্যতম ‘ডেস্টিনেশন ওয়েডিং’। তাঁর কথায়, ”কিছু মানুষের কাছে ‘ট্যুরিজম’ শব্দটা একেবারেই শৌখিন শব্দ। যেটা মূলত উচ্চবিত্তদের বিষয়। কিন্তু দেশে এর একটা সামাজিক-সাংস্কৃতিক পরিপ্রেক্ষিত রয়েছে। এই শিল্পের দারুণ সম্ভাবনা রয়েছে মধ্যবিত্ত, উচ্চ-মধ্যবিত্তদের মধ্যেও। ডেস্টিনেশন ওয়েডিংয়ের জন্য স্পেশাল প্যাকেজ এনে দেখা যেতে পারে।”

[আরও পড়ুন: ‘বিটলস’-এর ‘বিট’ কোয়াড বৈঠকে! বিশ্ববিখ্যাত ব্যান্ডের সঙ্গে নিজেদের তুলনা জাপানের]

এদিন স্পোর্টস ট্যুরিজম নিয়ে উৎসাহিত দেখিয়েছে মোদিকে। কাতারে হওয়া ফুটবল বিশ্বকাপের উদাহরণ তুলে ধরে তিনি বলেন, এই দেশেও একই ধরনের পরিকাঠামো তৈরি করে স্পোর্টস ট্যুরিজমের উন্নতি ঘটাতে হবে। এছাড়াও হিমালয় সংলগ্ন এলাকা, আধ্যাত্মিক স্থান, জঙ্গল থেকে হেরিটেজের মতো নানা দিকে পর্যটনের যে বিপুল সম্ভাবনা রয়েছে সেকথাও তুলে ধরেন মোদি। এর মধ্যে আলাদা করে কাশী বিশ্বনাথের প্রসঙ্গে প্রধানমন্ত্রী মনে করিয়ে দেন, নতুন ভাবে কাশী বিশ্বনাথকে সাজিয়ে তোলার পর ৭ কোটি পর্যটকের ভিড় হয়েছে সেখানে। একই ভাবে কেদারনাথ ও স্ট্যাচু অফ ইউনিটি দেখতে ভিড় হয়েছে যথাক্রমে ১৫ লক্ষ ও ২৭ লক্ষ ট্যুরিস্টের।

[আরও পড়ুন: আয়রনম্যানের মতোই এবার আকাশে উড়বেন ভারতীয় জওয়ানরা! চমক দিচ্ছে প্রযুক্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement