shono
Advertisement

দিওয়ালিতে কাশ্মীর সীমান্তে জওয়ানদের সঙ্গে মোদি!

দেশজুড়ে আলোর উৎসবের প্রস্তুতি শুরু জোরকদমে।
Posted: 12:34 PM Nov 11, 2023Updated: 12:37 PM Nov 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে দিওয়ালি পালনের প্রস্তুতি চলছে জোরকদমে। বহুবারই আলোর উৎসব পালন করতে সীমান্তরেখার কাছাকাছি যেতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, এবারও সেনার সঙ্গে দিওয়ালি পালন করবেন মোদি। জম্মু ও কাশ্মীরের আখনুরে সেনার ১৯১ ব্রিগেডের সঙ্গে উৎসবে মাততে রবিবার সেখানে যাচ্ছেন তিনি।

Advertisement

গত বছর কার্গিলে সেনা জওয়ানদের সঙ্গে দিওয়ালি (Diwali) পালন করেছিলেন প্রধানমন্ত্রী (PM Modi)। তার আগে ২০২১ সালের দিওয়ালিতে তিনি ছিলেন জম্মু ও কাশ্মীরের নৌশেরা সেক্টরে। ২০১৯ সালে রাজৌরি জেলা ও ২০১৮ সালে উত্তরাখণ্ডে উৎসব পালন করতে দেখা গিয়েছিল মোদিকে। আর এবার আখনুরে যাওয়ার কথা প্রধানমন্ত্রীর।

[আরও পড়ুন: সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায় জামিন আরও এক অভিযুক্তর, আদৌ মিলবে ন্যায় বিচার?]

সেনার সঙ্গে দীপাবলি পালন করার সময় মোদিকে দেখা যায় সেনারই পোশাক পরতে। জওয়ানদের সঙ্গে উৎসব পালনের পাশাপাশি দেশবাসীকে জাতীয়তাবাদে উদ্বুদ্ধ করতে নানা বার্তাও দেন তিনি। এবার তার অন্যথা হবে না বলেই মনে করা হচ্ছে। আগামী বছরই লোকসভা নির্বাচন। তার আগে সেনার সঙ্গে দিওয়ালি পালনের সময়ও যে মোদি এমন বার্তা দেবেন, মনে করছে ওয়াকিবহাল মহল।

প্রসঙ্গত, ‘আত্মনির্ভর ভারত’ গড়তে উৎসবের মরশুমে ‘ভোকাল ফর লোকাল’ হওয়ার ডাক দিয়েছেন মোদি। ১০৫তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে (Mann Ki Baat) তাঁকে বলতে শোনা গিয়েছে, , “প্রতিবারের মতো, এবারও আমাদের উৎসবে ‘ভোকাল ফর লোকাল’ই হোক অগ্রাধিকার। আসুন আমরা একসঙ্গে আমাদের স্বপ্নকে পূরণ করি। আমাদের ‘আত্মনির্ভর ভারত’ গড়ার স্বপ্ন। ভারত বিশ্বের বৃহত্তম উৎপাদন হাব হয়ে উঠছে।” সবাইকে স্থানীয় পণ্য কেনার সময় ইউপিআই (UPI) ব্যবহার করারও ডাক দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ভারত-আমেরিকা বৈঠকে খলিস্তানি মেঘ! ওয়াশিংটনকে পরিস্থিতি ‘বোঝাল’ দিল্লি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement