shono
Advertisement

UP Election 2022: ‘আমাদের গুজরাটের গাধা বলত কংগ্রেস’, বিস্ফোরক প্রধানমন্ত্রী

লখিমপুর-খেরি কাণ্ড নিয়ে যোগী সরকারকে দরাজ সার্টিফিকেট মোদির।
Posted: 10:05 AM Feb 10, 2022Updated: 10:05 AM Feb 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদে দাঁড়িয়ে কংগ্রেসকে অহংকারী বলে তোপ দেগেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উত্তরপ্রদেশ নির্বাচনের (UP Election 2022) আগে ফের একবার সেই অহংবোধ নিয়ে কংগ্রেসকে তুলোধোনা করলেন তিনি। বললেন, “ওদের এতটাই অহংকার ছিল যে আমাদের গুজরাটের দুই গাধা বলে কটাক্ষ করত। উত্তরপ্রদেশের মানুষ উচিৎ শিক্ষা দিয়েছিল।” এবারও যোগীরাজ্যের মানুষ কংগ্রেস-সহ বিরোধীদের যোগ্য শিক্ষা দেবে আশাবাদী বারাণসীর সাংসদ নরেন্দ্র মোদি (PM Narendra Modi)।

Advertisement

উত্তরপ্রদেশে-সহ ৫ রাজ্যেই নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতার বিষয়ে আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যোগী (Yogi Adityanath) রাজ্যের বিরোধীদের হেলায় হারানোর বিষয়ে নিশ্চিত তিনি। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে অখিলেশ ও জয়ন্ত চৌধুরীর জোটকে ‘ছেলে খেলা’ বলেও কটাক্ষ করেছেন মোদি। ২০১৭ সালের ভোটের ফলাফল টেনে এনে বিরোধীদের তাঁর খোঁচা, “আগেরবার দুজন বাচ্চা ছেলে এবং তাদের পিসি জোট বেঁধেছিলেন। কিন্তু সেই জোটও কোনও প্রভাব ফেলতে পারেনি।”

[আরও পড়ুন: সিগন্যাল ছাড়াই রেললাইনে কাজ! ট্রলির সঙ্গে সংঘর্ষ দুরন্ত গতিতে আসা বর্ধমান লোকালের]

এই সাক্ষাৎকারে ‘পরিবারতন্ত্র’ এবং ‘ভুয়ো সমাজবাদ’ নিয়ে তোপ দাগেন। তাঁর চোখে দু’টিই সমান বলে জানান মোদি। প্রধানমন্ত্রীর কথায়, ভুয়ো সমাজবাদ আর পরিবারতন্ত্রের একই মুদ্রার দুই পিঠ। রাজনীতিতে জর্জ ফার্নান্ডেজ, নীতীশ কুমারজির পরিবারকে দেখতে পান? আসলে এঁরা হলেন প্রকৃত সমাজবাদী।

উত্তরপ্রদেশের জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী মোদির কথায়, পুরনো তত্ত্বকে বাতিল করেছে রাজ্যবাসী। তাঁরা ২০১৪, ২০১৭ এবং ২০১৯ সালে আমাদের পাশে থেকেছেন। এবারও আমাদের কাজ দেখে আমাদের ভোট দেবেন। তবে নির্বাচনী আবহে লখিমপুর-খেরি কাণ্ড যোগী সরকারের গলার কাঁটা হয়ে রয়েছে, তা মানছেন রাজনৈতিক মহল। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর সাফাই, “তদন্তে সমস্তরকম সহযোগিতা করেছে রাজ্য। স্বচ্ছতার সঙ্গে তদন্তে সহযোগিতা করেছে যোগী সরকার।” তাতেও কি কৃষকদের মন গলবে? ভোট আসবে বিজেপির ঝুলিতে? উত্তর দেবে সময়।

[আরও পড়ুন: বিচ্ছেদ সময়ের অপেক্ষা? আই-প্যাক তৃণমূলের সম্পর্ক এখন ভেন্টিলেশনে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement