shono
Advertisement

‘বিদেশে গিয়ে বিয়ে নয়, ভরসা রাখুন লোকালে’, বলছেন খোদ প্রধানমন্ত্রী, কেন?

বিয়ের ক্ষেত্রে 'ভোকাল ফর লোকাল' হতে সমস্যা কোথায়? প্রশ্ন প্রধানমন্ত্রীর।
Posted: 01:16 PM Nov 26, 2023Updated: 01:16 PM Nov 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন কি বাত অনুষ্ঠানে হঠাৎ প্রধানমন্ত্রী মোদির (PM Modi) মুখে বিয়ের প্রসঙ্গ। ভালো করে বলতে গেলে ডেস্টিনেশন ওয়েডিংয়ের যে ট্রেন্ড শুরু হয়েছে, সেই ট্রেন্ড প্রসঙ্গ। মোদির প্রশ্ন, “বিদেশে গিয়ে বিয়ে করার দরকারটা কী? আমাদের দেশের মাটিতে সমস্যাটা কোথায়?”

Advertisement

আসলে ইদানিং বিদেশে গিয়ে বিয়ের প্রবণতা বাড়ছে। পাত্র-পাত্রী হয়তো ভারতীয়। কিন্তু বিয়ের অনুষ্ঠানটা হচ্ছে বিদেশের মাটিতে। হালফিলে এদেশের উচ্চবিত্তরা তো বটেই, সেলিব্রিটিরাও বিয়ের জন্য বেছে নিচ্ছেন বিদেশের ডেস্টিনেশনকে। বিরাট কোহলি থেকে শুরু করে রণবীর-দীপিকা, অনেক সেলিব্রিটিও বিয়ে সেরেছেন বিদেশের মাটিতে। সেই জাঁকজমক অনুষ্ঠানে ভারতের টাকা চলে যাচ্ছে বিদেশে। তাতেই আপত্তি প্রধানমন্ত্রীর। মন বি বাতে (Maan Ki Baat) মোদি সোজা বলে দিচ্ছেন, অন্য সব ক্ষেত্রে আমরা যেমন লোকাল পণ্য ব্যবহার করার কথা বলি, বিয়ের ক্ষেত্রে কেন নয়?

[আরও পড়ুন: খাস ক্যানিংয়েই শওকত মোল্লার পোস্টারে কালি, ছেঁড়া হল ব্যানার, কাঠগড়ায় ISF]

বরাবরই তিনি লোকাল পণ্যের জন্য ভোকাল। ভারতে তৈরি পণ্যের বাজার যাতে নষ্ট না হয়, সেজন্যই তিনি দেশের মাটিতে বিয়ে করার জন্য দেশবাসীকে আহ্বান জানালেন। মোদি (Narendra Modi) মন কি বাতে বললেন,”ইদানিং কিছু কিছু পরিবারে দেখছি বিদেশে গিয়ে বিয়ের প্রবণতা বাড়ছে। একটা নতুন ট্রেন্ড তৈরি হচ্ছে। এটা কি খুব জরুরি? ভারতের মানুষের মধ্যে বিয়ে করলে সমস্যাটা কী? ভারতের মাটিতে বিয়ে করুন, দেশের টাকা দেশে থাকবে। তাতে ভারতবাসীই কিছু কিছু রোজগারের সুযোগ পাবে।”

[আরও পড়ুন: শুভেন্দুর ‘দাদাগিরি’, থানায় ঢুকে পুলিশকে হুঁশিয়ারি বিরোধী দলনেতার]

প্রধানমন্ত্রী তথ্য তুলে ধরে বলছেন, “এই বিয়ের মরশুমে প্রায় ৫ লক্ষ কোটি টাকা ব্যবসার সম্ভাবনা আছে। আমরা সবসময় স্থানীয় পণ্য ব্যবহারের কথা বলি। বিয়ের ক্ষেত্রে সেটা মানতে অসুবিধা কোথায়?”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement