shono
Advertisement

বর্ষশেষে বাংলার প্রাপ্তি, মালদহ থেকে যাত্রা শুরু অমৃত ভারত এক্সপ্রেসের

রামমন্দির নিয়ে হইচইয়ের মাঝে অমৃত ভারত এক্সপ্রেসের সূচনা। অযোধ্যা ধাম জংশনে দাঁড়িয়ে ট্রেনটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়া আরও ৬টি বন্দে ভারত এক্সপ্রেসেরও সূচনা করেন তিনি। 
Posted: 09:18 AM Dec 30, 2023Updated: 02:08 PM Dec 30, 2023

সুব্রত বিশ্বাস: রামমন্দির নিয়ে হইচইয়ের মাঝে অমৃত ভারত এক্সপ্রেসের সূচনা। অযোধ্যা ধাম জংশনে দাঁড়িয়ে ট্রেনটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়া আরও ৬টি বন্দে ভারত এক্সপ্রেসেরও সূচনা করেন তিনি। 

Advertisement

৪২ ঘণ্টায় মালদহ থেকে বেঙ্গালুরু পৌঁছবে অমৃত ভারত এক্সপ্রেস

৪২ ঘণ্টায় মালদহ থেকে বেঙ্গালুরু পৌঁছবে অমৃত ভারত ট্রেনটি। অমৃত ভারত এক্সপ্রেসের গতিবেগ হবে ঘণ্টায় ১৩০ কিলোমিটার। ২২ কামরার এই ট্রেনে সাধারণ কামরা থাকছে ৮টি। যাত্রী স্বাচ্ছন্দ্যের জন্য নানা সুবিধা থাকছে এই অমৃত ভারত এক্সপ্রেসে। রাজ্যে বিশেষ করে উত্তরবঙ্গের কর্মপ্রার্থী ও চিকিৎসা করাতে অনেকে বেঙ্গালুরুতে যান, তাঁরা বিশেষভাবে উপকৃত হবেন বলেই মনে করা হচ্ছে। 

[আরও পড়ুন: রাইমার সিনেমা দেখতে বলছেন মোদি, লোকসভা ভোটের আগে কেন এই টোটকা প্রধানমন্ত্রীর?]

শনিবার সকালে যাত্রা শুরু করে রবিবার রাতে এই ট্রেন পৌঁছবে বেঙ্গালুরু। ট্রেনটিতে রয়েছে পুশ-পুল প্রযুক্তি। অন্যান্য সুবিধার পাশাপাশি এতে রয়েছে এলইডি লাইট, সিসিটিভি এবং পাবলিক ইনফরমেশন সিস্টেম। যাত্রা পথে ট্রেনটি নিউ ফারাক্কা, রামপুরহাট, বোলপুর, বর্ধমান, ডানকুনি, অন্ডাল, খড়গপুর, বেলদা, জলেশ্বর, বালাসোর, কটক হয়ে বেঙ্গালুরু যাবে।

প্রতি শনিবার মালদহ স্টেশন থেকে ছাড়বে অমৃত ভারত এক্সপ্রেস

ফিরতি পথে ট্রেনটি ১৩৪৩৩ বেঙ্গালুরু-মালদহ টাউন অমৃত ভারত এক্সপ্রেস বেঙ্গালুরু থেকে মঙ্গলবার দুপুর দেড়টায় ছেড়ে আসবে এবং বৃহস্পতিবার দিন বেলা ১১টায় মালদহ টাউন স্টেশনে পৌঁছবে। সাধারণ মেল এক্সপ্রেসের চেয়ে এই ট্রেনের ভাড়া ১৫ থেকে ১৭ শতাংশ বেশি হবে বলে জানা গিয়েছে।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ৪৫০ টাকায় রান্নার গ্যাস, লক্ষ-লক্ষ সরকারি চাকরি! লোকসভা ভোটের আগে ঢালাও প্রতিশ্রুতি শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার