shono
Advertisement

টাকা দিলেই মিলবে উচ্চমাধ্যমিকের প্রশ্নপত্র! সোশ্যাল মিডিয়ায় টোপ দিয়ে ধৃত যুবক

সংসদের সভাপতির অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার।
Posted: 01:12 PM Feb 22, 2024Updated: 01:21 PM Feb 22, 2024

দিশা আলম, বিধাননগর: উচ্চমাধ্যমিকের জাল প্রশ্নপত্র ভাইরাল করে পুলিশের জালে নদিয়ার যুবক। অভিযোগ, মোটা টাকার বিনিময়ে পরীক্ষা প্রশ্নপত্র পাইয়ে দেওয়ার টোপ দিয়ে প্রতারণা চক্র চালানো হচ্ছিল। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতির অভিযোগের ভিত্তিতে নদিয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে যুবককে। তাঁকে জেরা করে চক্রের বাকিদের হদিশ পাওয়ার চেষ্টা চলছে।

Advertisement

বিধাননগর পুলিশ সূত্রে খবর, পরীক্ষার আগেই উচ্চমাধ্যমিক প্রশ্নপত্র পাইয়ে দেওয়ার নামে রাজ্যজুড়ে রমরমিয়ে প্রতারণা চক্র চলছিল। অভিযোগ এসেছিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের দপ্তরে। তারই ভিত্তিতে সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য বিধাননগর কমিশনারেটের সাইবার থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে প্রতারণাকার্যে জড়িত মূল পান্ডাকে পাকড়াও করেছে সাইবার পুলিশ। ধৃত যুবকের নাম রুপম সাধুখাঁ। নদিয়ার হাবিবপুরের পানপাড়ার বাসিন্দা।

[আরও পড়ুন: ‘হাত বেঁধেছে আদালত, নইলে শাহজাহানকে গ্রেপ্তার করতে পারে রাজ্য পুলিশই’, দাবি অভিষেকের]

তদন্তে নেমে দেখা যায়, প্রতারিত পরীক্ষার্থীদের দুটো কিউআর কোড দেওয়া হয়েছিল। যেখানে টাকা পাঠানো হচ্ছিল। সেই কিউআর কোড স্ক্যান করে দুটি ব্যাংক অ্যাকাউন্টের হদিশ মেলে। সেই সূত্র ধরে তদন্ত শুরু করে পুলিশ। দেখা যায়, অ্যাকাউন্টের মালকিন নদিয়ার এক যুবতী। তাঁকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, জোর করে তাঁর এটিএম কার্ড কেড়ে নিয়েছিলেন বন্ধু রূপম সাধুখাঁ। তিনি জানান, অ্যাকাউন্ট থেকে প্রচুর টাকার লেনদেন হচ্ছিল, তার মেসেজ তিনি পেয়েছিলেন। এর পরই রূপকে গ্রেপ্তার করা হয়। তাঁকে জেরা করে চক্রের অন্যদের খোঁজ পাওয়ার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: ‘ডাকলে আবার আসব’, প্রায় সাড়ে ৮ ঘণ্টা পর ইডি দপ্তর থেকে বেরিয়ে বললেন দেব]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement