shono
Advertisement
UGC NET

একই দিনে নবান্ন অভিযান ও ইউজিসি নেট, 'পাশে আছি' পরীক্ষার্থীদের বার্তা পুলিশের

নেট পরীক্ষা চলবে সকাল ৯:৩০ থেকে ১২:৩০, এবং বিকেল ৩ টে থেকে ৬ টা পর্যন্ত।
Published By: Subhankar PatraPosted: 12:21 PM Aug 25, 2024Updated: 12:26 PM Aug 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের প্রতিবাদে মঙ্গলবার 'নবান্ন অভিযান' রয়েছে। সেই দিনই আবার ইউজিসি নেট পরীক্ষা। এই অবস্থায় সময়মতো পরীক্ষাকেন্দ্রে যাওয়া নিয়ে চিন্তায় পরীক্ষার্থীরা। তবে তাঁদের পৌঁছতে যাতে কোনও সমস্যা না হয়, তা নিশ্চিত করতে তৎপর রাজ্য পুলিশ। রবিবার সোশাল মিডিয়ায় রাজ্য পুলিশের তরফে একটি পোস্ট করে তাঁদের আশ্বস্ত করা হয়েছে।

Advertisement

সামাজিক মাধ্যমের ওই পোস্টে রাজ্য পুলিশের পক্ষ থেকে লেখা হয়েছে,  'আগামি ২৭ অগস্ট UGC-র NET পরীক্ষা রয়েছে, পরীক্ষায় বহুসংখ্যক ছাত্রছাত্রী অংশ নেবেন। পরীক্ষা চলবে সকাল ৯:৩০ থেকে ১২:৩০, এবং বিকেল ৩ টে থেকে ৬ টা পর্যন্ত। ঘটনাচক্রে, 'পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ' নামক একটি গোষ্ঠী ওই ২৭ তারিখই 'নবান্ন অভিযানে'র ডাক দিয়েছে। আমাদের আশঙ্কা, এই কর্মসূচির কারণে অসংখ্য NET পরীক্ষার্থী তাঁদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে অসুবিধায় পড়বেন। পরীক্ষার্থীদের সুবিধার্থে ওই দিন রাস্তায় পর্যাপ্ত পুলিশি ব্যবস্থা থাকবে। কোনওরকম অসুবিধায় পড়লে পুলিশের সাহায্য নিন। আমরা নিশ্চিত করব, যাতে পরীক্ষার্থীরা নিরাপদে এবং নির্বিঘ্নে নিজের নিজের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারেন।"

[আরও পড়ুন: আর জি কর থেকে শিক্ষা! পুরুলিয়ায় রাতের হাসপাতাল টহলে মহিলাদের ‘উইনার্স টিম’]

ছাত্র সংগঠনের নামে নবান্ন অভিযানের ডাক দেওয়া হলেও মনে করা হচ্ছে এর পিছনে রয়েছে এবিভিপি ও বিজেপি। এই মিছিল না করার জন্য হাই কোর্টে মামলা হয়েছিল। কিন্তু, ওই কর্মসূচির বিষয়ে কোনও হস্তক্ষেপ করা হয়নি। মঙ্গলবার ইউজিসি নেট পরীক্ষার বিষয়টিও আদালতের নজরে এনেছিলেন রাজ্যের আইনজীবী। কর্মসূচির বিষয়ে কোনও হস্তক্ষেপ করতে রাজি হয়নি উচ্চ আদালত।

এদিকে, গত ১৮ জুন ইউজিসি নেট পরীক্ষা নেওয়া হয়েছিল। কিন্তু পরীক্ষার স্বচ্ছতা নিয়ে সংশয় তৈরি হওয়ায় পরের দিনই পরীক্ষা বাতিল করা হয়। তাই ২১ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে পরীক্ষা আয়োজনের কথা। তার মধ্যে ২৬ তারিখ জন্মাষ্টমীর ছুটি থাকার কারণে ওই দিনের পরীক্ষা বদল করে ২৭ আগস্ট নেওয়া হবে। এই দুই সূচি একই দিনে হওয়ায় কিছুটা চিন্তার ভাঁজ পড়েছে পুলিশের আধিকারিকদের মাথায়। তবে পুলিশের তরফে সমাজমাধ্যমে নেট পরীক্ষার্থীদের পাশে থাকার বার্তা দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: রেলের ধাক্কায় পশু মৃত্যু রুখতে নয়া উদ্যোগ, লাইন ধারে বসছে বিশেষ বেড়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের প্রতিবাদে মঙ্গলবার 'নবান্ন অভিযান' রয়েছে।
  • সেই দিনই আবার ইউজিসি নেট পরীক্ষা। এই অবস্থায় সময়মতো পরীক্ষাকেন্দ্রে যাওয়া নিয়ে চিন্তায় পরীক্ষার্থীরা।
  • তবে তাঁদের পৌঁছতে যাতে কোনও সমস্যা না হয়, তা নিশ্চিত করতে তৎপর রাজ্য পুলিশ।
Advertisement