shono
Advertisement

চাকরির নামে দেওয়া টাকা ফেরতের দাবি! তৃণমূল নেতার বিরুদ্ধে পোস্টারে ছয়লাপ বাঁকুড়া

টাকা না পেলে মুখ খোলার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।
Posted: 07:24 PM Feb 14, 2023Updated: 07:24 PM Feb 14, 2023

টিটুন মল্লিক,বাঁকুড়া: এবার চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ উঠল চাকরি হারানো গ্রুপ ডি কর্মী তথা তৃণমূল নেতা আদেশ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে। মঙ্গলবার বাঁকুড়ার ১ নম্বর ব্লকের পাতালখুরি গ্রামে ওই তৃণমূল নেতার বিরুদ্ধে চাকরির নামে নেওয়া টাকা ফেরত চেয়ে পড়েছে পোস্টার। বিষয়টা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে এলাকায়। বেশ কয়েকটি পোস্টারে সেই টাকা ফেরত না দিলে মুখ খোলারও হুমকিও দেওয়া হয়েছে।

Advertisement

সম্প্রতি, আদালতের নির্দেশ রাজ্যজুড়ে ১৯১১ জন গ্রুপ ডি এসএসসি কর্মী চাকরি হারিয়েছেন। ওই চাকরি হারানো প্রার্থীদের গত কয়েক বছরে মাইনে বাবাদ প্রাপ্য টাকা ফেরত দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। ১৯১১ জনের তালিকায় বাঁকুড়া জেলার ১০৩ জনের নাম রয়েছে। এসএসসি গ্রুপ ডি চাকরিতে দুর্নীতির অভিযোগ ওঠার পর থেকেই বাঁকুড়ার পাতালখুরি গ্রামের বুথ সভাপতি আদেশ চট্টোপাধ্যায় ও তার দাদা উত্তম চট্টোপাধ্যায়ের নাম নিয়ে হৈচৈ শুরু হয়েছে বাঁকুড়ায়। কারণ ২০১৮ সালে এই দুই ভাই একসঙ্গে গ্রুপ ডি’র চাকরি পান।

[আরও পড়ুন: প্রাক্তন স্ত্রীর সঙ্গে প্রেমদিবস কাটাতে ‘বাধা’, স্ত্রীকে খুনের অভিযোগে কাঠগড়ায় স্বামী]

বাঁকুড়ার হিন্দু স্কুলে গ্রুপ ডি কর্মী হিসাবে যোগ দেন উত্তম। আর আদেশ যোগ দেন বিকনা ক্ষীরোদপ্রসাদ উচ্চ বিদ্যলয়ে। অভিযোগ, এই দুই ভাইও ফাঁকা উত্তরপত্র জমা দিয়ে চাকরি পেয়েছেন। চাকরি হারানোর পর থেকেই আদেশের বিরুদ্ধে আরও অভিযোগ উঠছে। এদিন সরাসরি চাকরি করে দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ তোলা হয়েছে এই তৃণমূল নেতার বিরুদ্ধে। বিষয়টা প্রকাশ্যে আসার পরে বিরোধীরাও সরব হয়েছেন। অস্বস্তিতে পড়ে গিয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস।

বাঁকুড়া সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি দিব্যেন্দু সিংহ মহাপাত্র বলছেন, “কে কোথায় প্রভাব খাটিয়ে চাকরি পেয়েছে, তা দলের জানা নেই। “বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতি সুনীলরুদ্র মণ্ডল বলেন, “গত কয়েক বছর এরাজ্যে তৃণমূল কংগ্রেসের নেতারা লুটেপুটে খেয়েছেন। তার প্রমাণ প্রাথমিক শিক্ষক, অশিক্ষক কর্মী, নবম-দশম শ্রেনিতে শিক্ষক নিয়োগের বাতিল তালিকা।”

[আরও পড়ুন: ফিল্মি কায়দায় হামলা রামনগরের শপিং মলে! মালিককে এলোপাথাড়ি কোপ যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement