shono
Advertisement

কাটমানি নিয়ে ভাইয়ের বিস্ফোরক অভিযোগ, সাংসদ দেবের বিরুদ্ধে পোস্টার ঘাটালে

এটা বিজেপির কাজ বলে অভিযোগ তৃণমূলের।
Posted: 01:45 PM May 01, 2023Updated: 01:52 PM May 01, 2023

শ্রীকান্ত পাত্র, ঘাটাল: আবাস যোজনা প্রকল্পে টাকা পেয়েও বাড়ি তৈরি হয়নি। এর নেপথ্যে তৃণমূলের নিচুতলার কয়েকজন কর্মীর ‘কাটমানি’ নেওয়ার অভিযোগ তুলেছিলেন দলের তারকা সাংসদ (TMC MP) দেব তথা দীপক অধিকারীর জ্যাঠতুতো ভাই বিক্রম। তা নিয়ে সমালোচনা কম হয়নি। যদিও ভাইয়ের এই অভিযোগ নিয়ে দেব নিজে কিছু বলেননি। তবে এই ইস্যুকে তুরুপের তাস বানিয়ে সরব হয়েছিলেন বিজেপির (BJP) তারকা বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। অভিযোগের সুর আরও চড়িয়ে তিনি বলেছিলেন, দেবও কাটমানি নিয়েছেন। বিধায়কের এহেন মন্তব্যের পর চাঙ্গা এলাকার গেরুয়া ব্রিগেড। সোমবার সকালে দেখা গেল, ঘাটালে দেবের বিরুদ্ধে পোস্টার (Poster) পড়েছে। তাতে জবাবদিহি চাওয়া হয়েছে যে ঘরের ছেলে সাংসদ হওয়ার পরও কেন কাটমানি দিতে হল ভাইকে। পাশাপাশি তাঁর পদত্যাগের দাবিও তোলা হয়েছে।

Advertisement

গত শনিবার কেশপুরে (Keshpur)মহিষদা গ্রামের বাসিন্দা, সম্পর্কে দেবের জ্যাঠতুতো ভাই বিক্রম অধিকারী জানিয়েছিলেন, আবাস যোজনায় গত ২০১৬ সালে তাঁর জন‌্য বাড়ি বরাদ্দ করা হয়েছিল। অভিযোগ, তিনি সেই টাকা অ্যাকাউন্টে পেলে সেখান থেকেও টাকা তুলে নেওয়া হয়েছে। যার জন‌্য আজও তিনি স্ত্রী ও সন্তানদের নিয়ে ভাঙা বাড়িতে বসবাস করতে বাধ‌্য হচ্ছেন। বিক্রমবাবুর অভিযোগের তিরে স্থানীয় তৃণমূলের বুথ ও অঞ্চল নেতাদের একাংশ। এনিয়ে পরদিন সরব হন বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায় (Hiran Chatterjee)। তিনি অভিযোগ তোলেন, সমস্ত সরকারি প্রকল্পে ৩০ শতাংশ কাটমানি নিয়েছেন ঘাটালের সাংসদ দেব। শুধু তাই নয়, কয়েকজন এজেন্ট ছেড়ে রেখেছেন বলেও অভিযোগ করেন হিরণ।

[আরও পড়ুন: ‘এটা কোনও বাহাদুরির কাজ নয়’, মেয়ের গ্রেপ্তারিতে ইডিকে তুলোধনা অনুব্রতর]

এসবের পর দেখা গেল, ঘাটাল জুড়ে দেবের বিরুদ্ধে পোস্টার। তাতে  প্রশ্ন তোলা হয়েছে, কেন নিজের ভাইয়ের বাড়ি তৈরিতেও কাটমানি  নেওয়া হল? সাধারণ মানুষজন তাহলে কীভাবে সরকারি সুবিধা পাবেন? তাঁর ইস্তফারও দাবি উঠেছে পোস্টারে। এই পোস্টার দেওয়া বিজেপির কাজ বলে অভিযোগ তুলেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। বিজেপির তরফে পালটা প্রতিক্রিয়া মেলেনি এখনও। 

[আরও পড়ুন: কাটমানির ভাগ নেন দেব! বিস্ফোরক অভিযোগ হিরণের, পালটা দিল তৃণমূলও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার