shono
Advertisement

রামমন্দির উদ্বোধনের আগে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির, কী জবাব দিলেন মোদি?

রামমন্দির উদ্বোধনে আমন্ত্রণ জানানো হয়েছে রাষ্ট্রপতি মুর্মুকেও। তিনি সোমবারের প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠানে সম্ভবত থাকছেন না। তবে মাহেন্দ্রক্ষণের আগে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে মন্দির উদ্বোধনের জন্য শুভকামনা জানিয়েছেন রাষ্ট্রপতি।
Posted: 08:51 AM Jan 22, 2024Updated: 09:24 AM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় ৫ শতকের অপেক্ষার অবসান। অযোধ্যায় বহুপ্রতীক্ষিত রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠা আজ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) হাত ধরেই ‘ভব্য’ রামমন্দিরে প্রতিষ্ঠিত হবেন রামলাল। তার আগে সোশাল মিডিয়ায় শুভেচ্ছা বিনিময় করলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

Advertisement

রামমন্দির উদ্বোধনে আমন্ত্রণ জানানো হয়েছে রাষ্ট্রপতি মুর্মুকেও (Draupadi Murmu)। তিনি সোমবারের প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠানে সম্ভবত থাকছেন না। তবে মাহেন্দ্রক্ষণের আগে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে মন্দির উদ্বোধনের কন্য শুভকামনা জানিয়েছেন রাষ্ট্রপতি। মোদি যেভাবে ১১ দিন ধরে সংযম পালন করে মন্দির উদ্বোধনের সব আচার পালন করছেন, সেটার জন্য শুভকামনাও জানিয়েছেন রাষ্ট্রপতি।

[আরও পড়ুন: রামমন্দির উদ্বোধনের আগে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির, কী জবাব দিলেন মোদি?]

অযোধ্যার মন্দির উদ্বোধন মহোৎসবকে ‘ভারতের চিরন্তন আত্মার বহিঃপ্রকাশ’ বলে চিঠিতে উল্লেখ করেছেন রাষ্ট্রপতি। প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রপতির বক্তব্য, “আপনি ১১ দিন ধরে যা ব্রতপালন করছেন, তা শুধু পবিত্র আচারই নয়, প্রভু শ্রীরামের প্রতি আত্মত্যাগ এবং তাঁর কাছে আত্মসমর্পণ করাও। গান্ধীজিও ভগবান রামের বড় ভক্ত ছিলেন।” মন্দির উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি।

[আরও পড়ুন: রামমন্দিরের তহবিলে অনুদান দিলেই মিলতে পারে করছাড়, জেনে নিন কীভাবে?]

সেই শুভকামনার জবাবও দিয়েছেন প্রধানমন্ত্রী। সোশাল মিডিয়ায় মোদি লিখেছেন, “রামলালার (Ramlala) প্রাণপ্রতিষ্ঠা উৎসবে শুভকামনার জন্য আপনাকে ধন্যবাদ। আমার বিশ্বাস, এই ঐতিহাসিক মুহূর্ত ভারতীয় সংস্কৃতি এবং ঐতিহ্যকে আরও সমৃদ্ধ করবে। এই অনুষ্ঠান দেশের উন্নয়নের যাত্রাকে পৌঁছে দেবে নতুন উচ্চতায়।” তাৎপর্যপূর্ণভাবে প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতি দুজনেই এই মুহূর্তকে ঐতিহাসিক বলে বর্ণনা করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement