shono
Advertisement

কোনওমতেই করোনা টিকা নেবেন না, প্রয়োজনে খেলা ছাড়তেও রাজি! হুঙ্কার জকোভিচের

কেন ভ্যাকসিন নিতে তীব্র আপত্তি টেনিস তারকার? সে উত্তরও দিলেন।
Posted: 02:56 PM Feb 15, 2022Updated: 05:02 PM Feb 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও মতেই করোনা ভ্যাকসিন নিতে রাজি নন। দরকার হলে অংশ নেবেন না টুর্নামেন্টে। এককথায়, টিকা না নেওয়ার জন্য যে কোনও মূল্য চোকাতেও প্রস্তুত তিনি। সাফ জানিয়ে দিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ (Novak Djokovic)।

Advertisement

করোনা ভ্যাকসিন (Corona Vaccine) না নেওয়ার কারণে তৈরি হয়েছিল আইনি জটিলতা। যার জেরে শেষমেশ অস্ট্রেলিয়ান ওপেনের কোর্টে নামা হয়নি সার্বিয়ান তারকার। রীতিমতো ‘অপমানিত’ হয়েই অস্ট্রেলিয়া ছাড়তে হয়েছিল তাঁকে। এরপরই শোনা গিয়েছিল, ভ্যাকসিন না নিলে ফরাসি ওপেনের ক্ষেত্রেও জোকারের জন্য একইরকম সিদ্ধান্ত নিতে পারে ফ্রান্স সরকারও। কিন্তু তারপরও নিজের সিদ্ধান্তে অনড় ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা। বরং এবার রীতিমতো হুঙ্কার দিয়েই জানিয়ে দিলেন, ভ্যাকসিন নেবেন না। তার জন্য যে কোনও মূল্য চোকাতে রাজি তিনি। টিকা না নেওয়ায় যদি ফরাসি কিংবা উইম্বলডন ওপেনে অংশ নিতে না পারেন, তাহলেও কুছ পরোয়া নহি। সাফ কথা জোকারের। তিনি বলে দেন, “হ্যাঁ, সে মূল্য দিতেও আমি রাজি।”

[আরও পড়ুন: পন্থকে আগামীর অধিনায়ক ভাবছে বোর্ড! ক্যারিবিয়ানদের বিরুদ্ধে নয়া দায়িত্বে তারকা উইকেটকিপার]

কিন্তু প্রশ্ন হল, কেন ভ্যাকসিন নিতে তীব্র আপত্তি টেনিস তারকার? কেন এর জন্য সবরকম চ্যালেঞ্জের সম্মুখীন হতেও পিছপা হচ্ছেন না তিনি? জকোভিচের বক্তব্য, “আমার শরীর নিয়ে আমি কী সিদ্ধান্ত নেব, তা আমার একান্ত ব্যক্তিগত ব্যাপার। কোনও টুর্নামেন্ট কিংবা যে কোনও ট্রফি জয়ের থেকেও আমার শরীর আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। যতটা ফিট থাকা সম্ভব, ততটাই চেষ্টা করছি।” তবে সঙ্গে এও স্পষ্ট করে দিয়েছেন, যে তিনি টিকাকরণের বিরোধী নন। কিন্তু ভ্যাকসিন বাধ্যতামূলক করা নিয়েও তাঁর আপত্তি। জোকারের মতে, এটা যে কোনও ব্যক্তির ব্যক্তিগত সিদ্ধান্ত হওয়া উচিত। তাঁর কথায়, “আমি কখনওই টিকার বিরোধী নই। জানি, গোটা বিশ্ব টিকাকরণের মধ্যে দিয়ে মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। আশা করি, তাতে শীঘ্রই সাফল্যও আসবে।”

তবে কি মেজর চ্যাম্পিয়নশিপের কোর্টে জকোভিচকে দেখা যাবে না? তা জানতে ফ্রান্স কিংবা মার্কিন সরকার কী সিন্ধান্ত নেয়, সেদিকেই তাকিয়ে থাকতে হবে।

[আরও পড়ুন: নিলামে কেন নেওয়া হল না সুরেশ রায়নাকে? কারণ জানালেন গাভাসকর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement