shono
Advertisement

শিক্ষা হয়নি দুর্ঘটনায়, সিট বেল্ট ছাড়াই চালকের আসনে প্রিন্স ফিলিপ  

ডিউকের এহেন কাজে ফের দেখা দিয়েছে বিতর্ক। The post শিক্ষা হয়নি দুর্ঘটনায়, সিট বেল্ট ছাড়াই চালকের আসনে প্রিন্স ফিলিপ   appeared first on Sangbad Pratidin.
Posted: 11:24 AM Jan 21, 2019Updated: 11:24 AM Jan 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ। তবে এতে তাঁর শিক্ষা হয়নি। শনিবার সন্ধ্যায় ৯৭ বছরের ডিউক অফ এডিনবরাকে দেখা গেল সিট বেল্ট না পড়ে গাড়ি চালাতে। সেই ছবি সংবাদপত্রে প্রকাশিত হতেই ব্রিটেন জুড়ে শুরু হয়েছে বিতর্ক।        

Advertisement

[পাঁচিলে লগ্নি করলে ‘ড্রিমার’দের প্রবেশে ছাড়, শাটডাউন তুলতে দাওয়াই ট্রাম্পের]

ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার সন্ধ্যায় সিট বেল্ট ছাড়াই গাড়ি চালাচ্ছিলেন প্রিন্স ফিলিপ। সংবাদমাধ্যম সেই ছবিও তুলে নেয়। এরপর  সংবাদপত্রে প্রকাশিত ছবিতে দেখা গিয়েছে, স্যান্ড্রিংহাম এস্টেটে একটি নতুন কালো ল্যান্ডরোভার গাড়ির চালকের আসনে সিটবেল্ট না পড়েই বসে রয়েছেন ডিউক অব এডিনবরা। খবরটি চাউর হতেই ফিলিপের সঙ্গে যোগাযোগ করে নরফোক পুলিস। তবে তাঁকে এ যাত্রায় কিছু উপদেশ ও পরামর্শ দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। উল্লেখ্য, গত বৃহস্পতিবার স্যান্ড্রিংহামের রাস্তায় দুর্ঘটনার মুখে পড়েন ফিলিপ। একটি গাড়ির সঙ্গে ধাক্কা লেগে উলটে যায় তাঁর ল্যান্ডরোভার গাড়িটি। বরাতজোরে সামান্য আহত হলেও নিজেই ফের গাড়ি চালিয়ে বাড়ি পৌঁছে যান তিনি। এদিকে ঘটনার কয়েক ঘন্টার মধ্যেই ফের একটি নতুন ল্যান্ডরোভার গাড়ি কিনে ফেলেন ডিউক অফ এডিনবরা।     

এদিকে, এই দুর্ঘটনার পরই বিভিন্ন মহল থেকে ব্রিটেনে গাড়ি চালানোর বয়সের কোনও উর্ধ্বসীমা না থাকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। জানা গিয়েছে, ব্রিটিশ আইন অনুযায়ী, ৭০ বছর পেরলেই সংশ্লিষ্ট ব্যক্তির ড্রাইভিং লাইসেন্স আপনা থেকেই বাতিল হয়ে যায়। তবে, প্রয়োজনীয় পরীক্ষা দিয়ে ফের সেটার পুনর্নবীকরণও করা যায়। আইনজীবীদের মতে, এই ঘটনার জেরে লাইসেন্স বাজেয়াপ্ত হতে পারে ফিলিপের। বা রাস্তায় গাড়ি চালানোয় নিষেধাজ্ঞা জারি হতে পারে তাঁর উপর। যদিও এই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করেনি ব্রিটিশ রাজ পরিবার। তবে ডিউকের এ হেন কাজ ফের উসকে দিয়েছে বিতর্ক।

[নিয়তির পরিহাস! ৯/১১-তে বাঁচলেও নাইরোবিতে জঙ্গি হানায় হত মার্কিন ব্যবসায়ী]

The post শিক্ষা হয়নি দুর্ঘটনায়, সিট বেল্ট ছাড়াই চালকের আসনে প্রিন্স ফিলিপ   appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার