shono
Advertisement

রনজিতে প্রথম ট্রিপল সেঞ্চুরি দাপুটে পৃথ্বীর, অস্ট্রেলিয়া সিরিজের আগে বার্তা নির্বাচকদের

পেস ও স্পিন অ্যাটাক নিয়ে রীতিমতো ছিনিমিনি খেললেন পৃথ্বী।
Posted: 01:05 PM Jan 11, 2023Updated: 01:05 PM Jan 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরোয়া ক্রিকেটে দাপট দেখিয়ে চলেছেন পৃথ্বী শ। বুধবার মুম্বইয়ের জার্সিতে কেরিয়ারের প্রথম ফার্স্ট ক্লাস সেঞ্চুরি হাঁকালেন ভারতীয় ব্যাটার। তাও মাত্র ৩২৬ বলে।

Advertisement

রনজি ট্রফিতে (Ranji trophy) গুয়াহাটির আমিনগাঁও স্টেডিয়ামে অসমের মুখোমুখি মুম্বই। সেই ম্যাচেই পেস ও স্পিন অ্যাটাক নিয়ে রীতিমতো ছিনিমিনি খেললেন পৃথ্বী। অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক ৩২৬ বলে ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়ে নজির গড়লেন। ফেব্রুয়ারিতে নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ ভারতের। তার আগে ভারতীয় ওপেনারের এই দুর্দান্ত ফর্ম কি নজর কাড়বে জাতীয় নির্বাচকদের? ভারতীয় দলে কি সুযোগ মিলবে? সে উত্তর সময়ের গভীরে। তবে অনবদ্য পারফরম্যান্স করে যে নির্বাচকদের কাজ তিনি বাড়িয়ে দিলেন, তা বলে দেওয়াই যায়।

[আরও পড়ুন: আর কতদিন চোটের কবলে? নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজেও খেলতে পারবেন না বুমরাহ!]

অসমের বিরুদ্ধে পৃথ্বীর (Prithvi Shaw) ট্রিপল সেঞ্চুরির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল স্ট্রাইক রেট। মুম্বইয়ের ইনিংস শেষে তাঁর ঝুলিতে ৪১টি বাউন্ডারি এবং জোড়া ওভার বাউন্ডারি। স্ট্রাইক রেট ৯১.৭৯। যা নিঃসন্দেহে ঈর্ষণীয়। চলতি বছর রনজি ট্রফিতে মুম্বইয়ের জার্সিতে গত চারটি ম্যাচে সেভাবে নজর কাড়তে পারেননি ২৯ বছরের ওপেনার। কিন্তু পঞ্চম ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে ধরা দেন তিনি। অন্যদিকে দলের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানেও যোগ্য সঙ্গ দিয়ে শতরান করে অপরাজিত থাকেন। ২০০ বলে ১০৩ রান তাঁর।

জাতীয় দলের জার্সিতে এখনও পর্যন্ত মোটটি টেস্ট খেলেছেন পৃথ্বী। শেষবার ২০২০ সালের ১৭ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে খেলার সুযোগ এসেছিল। কিন্তু তারপর থেকে ঘরোয়া ক্রিকেট, ইন্ডিয়া এ দল ও আইপিএলে ভাল ফর্মে দেখা গেলেও টিম ইন্ডিয়ায় ডাক পাননি তিনি। এবার দেখা সেই অজিবাহিনীর বিরুদ্ধেই তাঁর ভাগ্যে শিকে ছেঁড়ে কি না।

[আরও পড়ুন: ফের ধরাশায়ী রাম-বাম জোট, শুভেন্দুর জেলাতেই সমবায় নির্বাচনে বিরাট জয় তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement