shono
Advertisement
Probashe Durga Puja

বাবুল সুপ্রিয়র শোয়ে 'জাস্টিস ফর RG Kar', হেনস্তা আবহ শিল্পীকেও! ওয়াশিংটনেও 'থ্রেট কালচার'!

পুজোর উদ্যোক্তারাই টিশার্ট বদলানোর দাবি জানাতে থাকেন।
Published By: Sandipta BhanjaPosted: 02:46 PM Oct 14, 2024Updated: 08:36 PM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ড নিয়ে উত্তপ্ত বাংলা। যেখানে 'থ্রেট কালচারের' বিরুদ্ধ সরব হয়ে পথে নেমেছেন শিল্পীরাও, সেখানে সাত সমুদ্র তেরো নদীর পারেও প্রতিবাদী টি শার্ট পরে হেনস্তার সম্মুখীন হতে হল।

উৎসব মুখর শহরে এখনও আর জি কর কাণ্ডের রেশ চলছে। অনশনকারী ডাক্তারদের জন্য ছুটে গিয়েছেন আমজনতা থেকে শিল্পীরা। এমন আবহে ওয়াশিংটনের এক পুজোয়(Probashe Durga Puja) বাবুল সুপ্রিয়র শোয়ে ধুন্ধুমার কাণ্ড বাঁধল! তিলোত্তমার ন্যায় বিচার চেয়ে 'Justice For RG Kar' টি শার্ট পরেছিলেন পাপন নামে ঈশান ব্যান্ডের সাউন্ড আর্টিস্ট। বাবুল সুপ্রিয় মঞ্চে গান গাইতে ওঠার আগেই পুজোর উদ্যোক্তারা তাঁকে সেই শার্ট বদলে ফেলতে বলেন। কিন্তু পাপন নাছোড়বান্দা। এতেই সমস্যার সূত্রপাত। ঠিক কী ঘটেছে? ফেসবুক পোস্টে ঘটনার বিবরণ দিলেন সায়ন মিত্র।

Advertisement

ছবিতে দেখা যাচ্ছে পাপনের কালো টিশার্টে লেখা- 'Justice For RG Kar'। সায়ন লিখেছেন, "১৪০০০ কিমি দূর থেকেও থ্রেট কালচারের খবর আসছে। আমাদের ব্যান্ডের অভিষেক পাপন দত্তের সঙ্গে ঘটনাটা ঘটেছে শুনলাম। বিীস্তারিত আপনাদের সঙ্গেও শেয়ার করলাম। গতকাল ওয়াশিংটন ডিসির একটি পুজো কমিটিতে বাবুল সুপ্রিয়র অনুষ্ঠান ছিল। পাপন সেখানে পেশাগত কাজেই গিয়েছিল। পাশাপাশি জাস্টিস ফর আর জি কর সলিডারিটি বুথও হয়েছিল ওখানে। সেখান থেকেই টি শার্ট নিয়ে অনেকে পরছিলেন। পাপনও ওরকমই একটা টিশার্ট পরেছিল সারাদিন। কাজটা কিছুটা প্রফেশনাল এবং অধিকাংশই পুজোর ভলান্টিয়ার হিসেবে। সাউন্ড চেক হওয়ার পর বাবুল সুপ্রিয় ঢোকার আগে কমিটির প্রেসিডেন্ট এসে পাপনকে টিশাটটি পালটাতে অথবা ঢাকতে অনুরোধ করেন। পাপন না বলায় বচসা বাড়ে। শেষমেশ ব্যক্তিগত আক্রমণ শুরু হয়।"

ওই ফেসবুক পোস্টে সংযোজন, "অন্য একজনের কাছে দায়িত্ব দিয়ে পাপন মঞ্চ থেকে কিছুটা সরে আসলেও টিশার্ট খোলেনি। ওই কমিউনিটির বহু মানুষ এই ঘটনা জানার পর তীব্র নিন্দা করেন। তবে এত কিছুর পরও পাপন পেশাগত প্রতিশ্রুতি রাখতে সেখানেই পরদিন সাহানা বাজপেয়ী এবং সামন্তকের অনুষ্ঠানে সাউন্ড চেক করতে যান।" তবে বাবুল সুপ্রিয়র তরফে ওই টিশার্ট নিয়ে কোনওরকম অভিযোগ আসেনি বলেই জানা গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সাত সমুদ্র তেরো নদীর পারেও প্রতিবাদী টি শার্ট পরে হেনস্তার সম্মুখীন হতে হল।
  • তিলোত্তমার ন্যায় বিচার চেয়ে 'Justice For RG Kar' টি শার্ট পরেছিলেন পাপন নামে ঈশান ব্যান্ডের সাউন্ড আর্টিস্ট।
  • বাবুল সুপ্রিয় মঞ্চে গান গাইতে ওঠার আগেই পুজোর উদ্যোক্তারা তাঁকে সেই শার্ট বদলে ফেলতে বলেন।
Advertisement