shono
Advertisement

মন্দিরের গর্ভগৃহে বলিউডি গান চালিয়ে ‘রিলস’, মধ্যপ্রদেশের দুই তরুণীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ

ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ আনা হয়েছে দুই তরুণীর বিরুদ্ধে।
Posted: 04:12 PM Oct 18, 2022Updated: 04:21 PM Oct 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিখ্যাত মন্দিরের গর্ভগৃহে নাচের ভিডিও বানিয়েছিল দুই তরুণী। সেই ভিডিও ভাইরাল হতেই দু’জনের বিরুদ্ধে তদন্ত করার নির্দেশ দিলেন রাজ্যের মন্ত্রী নরোত্তম মিশ্র। মন্দিরের তরফ থেকেও এই ভিডিওর তীব্র নিন্দা করা হয়েছে। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ আনা হয় দুই তরুণীর বিরুদ্ধে। প্রসঙ্গত, কিছুদিন আগেও একইভাবে আরেকটি ভিডিও ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল মধ্যপ্রদেশে। সমালোচনার মুখে পড়ে সেই ভিডিওটি সরিয়ে নেওয়া হয়।

Advertisement

ঘটনার সূত্রপাত মধ্যপ্রদেশের উজ্জয়িনীর মহাকাল মন্দিরে (Mahakal Temple)। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গিয়েছে, গর্ভগৃহের সামনে জলাভিষেক করছেন এক তরুণী। সেই সময়েই মন্দিরে ঘুরে ঘুরে নাচ করছেন অন্য এক তরুণী। গোটা ভিডিওটিতেই বাজছে হিন্দি সিনেমার গান। ইনস্টাগ্রামে (Instagram Reels) এই ভিডিও আপলোড হতেই ভাইরাল হয়ে যায়। তারপরেই নড়েচড়ে বসে মন্দির কর্তৃপক্ষ। দুই তরুণীর বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করার কথা বলেন মহাকাল মন্দিরের পুরোহিত মহেশ গুরু।

[আরও পড়ুন: গ্রেপ্তার করতে পারবে না CBI, অপসারণেও স্থগিতাদেশ, সুপ্রিম কোর্টে বড় স্বস্তি মানিক ভট্টাচার্যের]

মন্দিরের মধ্যে বলিউড গানে ভিডিও বানানোর তীব্র নিন্দা করেন পুরোহিত। সনাতনী প্রথাকে অবমাননা করার অভিযোগ তুলেছেন ওই দুই তরুণীর বিরুদ্ধে। তিনি বলেছেন, “এই ধরনের ভিডিওর ফলে মন্দিরের পবিত্রতা নষ্ট হচ্ছে।” মন্দিরের নিরাপত্তা রক্ষার দায়িত্বে যারা রয়েছেন, তাদের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন মহেশ গুরু। সাংবাদিক বৈঠকে এসে মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র বলেন, ” এই ঘটনার তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট আধিকারিকদের। ধর্মীয় বিশ্বাস নিয়ে ছেলেখেলা করা একেবারেই বরদাস্ত করা হবে না।”

প্রসঙ্গত, সপ্তাহদুয়েক আগেই একইধরনের ঘটনা ঘটেছিল মধ্যপ্রদেশেই। ছত্তরপুরের একটি মন্দিরে বলিউড গানে রিল বানিয়েছিলেন এক তরুণী। সেই ভিডিও ভাইরাল হতেই বজরং দলের হুমকির মুখে পড়েন নেহা মিশ্র নামে ওই তরুণী। বলা হয়, বারবার বারণ করা সত্বেও আপত্তিকর পোশাক পরে মন্দিরে গিয়ে ভিডিও বানিয়েছেন তিনি। তারপরেই ভিডিওটি সরিয়ে নেন নেহা। সকলের কাছে ক্ষমা চেয়ে আরেকটি ভিডিও পোস্ট করেন তিনি। মাত্র দু’সপ্তাহের মধ্যেই ফের একই ঘটনার পুনরাবৃত্তি মধ্যপ্রদেশে।

[আরও পড়ুন: দেড় হাজার টাকা শোধ না করায় যুবককে ‘শাস্তি’, স্কুটির পেছনে বেঁধে ২ কিমি দৌড়! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement