shono
Advertisement
Hollong Bungalow

দুর্ঘটনা না অন্তর্ঘাত? হলং কাণ্ডের সত্যি জানতে তদন্ত কমিটি

মুখ্য বনপাল, ডিএফও, ওই বাংলো এলাকার ফরেস্ট রেঞ্জার-সহ বেশ কয়েকজন আধিকারিককে নিয়ে তদন্ত কমিটি গড়লেন বনমন্ত্রী।
Published By: Tiyasha SarkarPosted: 01:43 PM Jun 19, 2024Updated: 01:45 PM Jun 19, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মঙ্গলবার রাতে মুহূর্তের আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে হলং বাংলো। কীভাবে এই অগ্নিকাণ্ড, তা নিয়ে স্বাভাবিকভাবেই বিভিন্ন মহলে চলছে চর্চা। দুর্ঘটনা নাকি অন্তর্ঘাত? তা নিয়ে কানাঘুষো চলছে। এই পরিস্থিতিতে সত্য উদঘাটনে তদন্ত কমিটি গড়লেন বনমন্ত্রী বীরবাহা হাঁসদা। তদন্তের স্বার্থে ঘটনাস্থলেও যেতে পারে তদন্ত কমিটি।

Advertisement

মঙ্গলবার রাত সাড়ে নটা নাগাদ জলদাপাড়া জাতীয় উদ্যানের ভিতরে থাকা কাঠের এই বাংলোটিতে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায় গোটা বাংলো। কীভাবে আগুন লাগলো? ঠিক কী ঘটেছিল ওই রাতে? তা জানতে তদন্ত কমিটি গঠন করলেন বনমন্ত্রী বীরবাহা হাঁসদা। কমিটিতে রয়েছেন মুখ্য বনপাল, ডিএফও, ওই বাংলো এলাকার ফরেস্ট রেঞ্জার-সহ বেশ কয়েকজন। এদিন দুপুরে সল্টলেকে বনবিভাগের দপ্তরে বৈঠকে বসবে এই কমিটি। প্রয়োজনে আগামিকালই ঘটনাস্থলে যাবেন তদন্ত কমিটির সদস্যরা।

[আরও পড়ুন: পর পর ডাকাতির পরও নেই হেলদোল, কলকাতার স্বর্ণ বিপণির সিসিটিভির আওতায় নেই দরজাই!]

এবিষয়ে বনমন্ত্রী বীরবাহা হাঁসদা বলেন, "গোটা ঘটনায় অনেকেই হলং বাংলোর কর্মীদের উপর দায় চাপাচ্ছেন। কিন্তু আমি ওদের পাশে আছি। যাঁরা ওদের বিরুদ্ধে যাবে আমি তাঁদের বিপক্ষে যাব।" তবে এই অগ্নিকাণ্ডকে ঘিরে কয়েকটি প্রশ্ন উঠতে শুরু করেছে। গত কয়েকদিন ধরেই বৃষ্টি চলছে উত্তরবঙ্গে। মঙ্গলবারও দিনভর চলেছে বৃষ্টি। এদিকে ঠিক যে সময় আগুন দেখতে পান কর্মীরা সেই সময় লোডশেডিং ছিল বলে শোনা যাচ্ছে। সেক্ষেত্রে লোডশেডিংয়ে শর্ট শার্কিট হল কীভাবে? বৃষ্টির মাঝে ওই বিরাট বাংলো পুড়ে ছাই হয়ে যাওয়া নিয়েও দানা বাঁধছে রহস্য। এই ঘটনা দুর্ঘটনা নাকি অন্তর্ঘাত, তা নিয়ে সন্দিহান তদন্ত কমিটি। তবে শীঘ্রই গোটা বিষয়টা স্পষ্ট হবে বলে মনে করছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: পরকীয়ার কাঁটা! সন্দেহের বশে স্ত্রী ও শাশুড়িকে কোপ মেরে ‘আত্মঘাতী’ স্বামী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার রাতে মুহূর্তের আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে হলং বাংলো। কীভাবে এই অগ্নিকাণ্ড, তা নিয়ে স্বাভাবিকভাবেই বিভিন্ন মহলে চলছে চর্চা।
  • দুর্ঘটনা নাকি অন্তর্ঘাত? তা নিয়ে কানাঘুষো চলছে।
  • এই পরিস্থিতিতে সত্য উদঘাটনে তদন্ত কমিটি গড়লেন বনমন্ত্রী বীরবাহা হাঁসদা। তদন্তে স্বার্থে ঘটনাস্থলেও যাবে তদন্ত কমিটি।
Advertisement