shono
Advertisement
Prosenjit-Raj on Rahool

পরিচালক রাহুলের কর্মবিরতির নির্দেশে ক্ষুব্ধ রাজ! প্রসেনজিৎ কী বলছেন?

ফেডারেশনের নির্দেশেই কর্মবিরতিতে রাহুল।
Published By: Suparna MajumderPosted: 09:22 AM Jul 23, 2024Updated: 05:06 PM Jul 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়মবিরুদ্ধ ভাবে শুটিং করেছেন। এই অভিযোগে পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে তিন মাসের কর্মবিরতির নির্দেশ দিয়েছে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার (FCTWEI)। বিষয়টি নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন পরিচালক রাজ চক্রবর্তী। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও প্রতিক্রিয়া দিয়েছেন।

Advertisement

এক সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ বিষয়টিকে 'ক্ষমতার অপব্যবহার' বলেন। তাঁর বক্তব্য, সৃষ্টিশীল কাজ ও পরিচালকের স্বাধীনতায় হস্তক্ষেপ করার অধিকার কারও নেই। তিনি নিজের ইচ্ছেতেই কাজ করবেন। তাতে বার বার কেন বাধার সৃষ্টি করা হবে? রাহুলের পাশে থাকার আশ্বাসও দেন রাজ। অন্যদিকে, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এই সমস্যার দ্রুত সমাধান চান। সংবাদমাধ্যমকে তিনি জানান, প্রযোজকের পাশেই থাকবেন। অবিলম্বে ছবির শুটিং শুরু হোক, এমনই কামনা 'মিস্টার ইন্ডাস্ট্রি'র।

[আরও পড়ুন: অল্প বয়সে যৌনতার কথা! মা-বাবার কাছে কী শুনতে হয়েছিল সুস্মিতাকে?]

এদিকে বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া দিতে গিয়ে এর আগে ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস বলেছেন, বাংলাদেশ থেকে ফেরার পরই রাহুলকে ডিরেক্টর্স গিল্ড থেকে মেল পাঠানো হয়েছিল। কিন্তু পরিচালক নির্দিষ্টি সময়ে তার জবাব দেননি। দিলে হয়তো এত দিনে তাঁর কর্মবিরতির মেয়াদ উত্তীর্ণ হয়ে যেত, আর তিনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অনির্বাণ ভট্টাচার্যর সঙ্গে নামী প্রযোজনা সংস্থার ব্যানারে পুজোর ছবির শুটিং করতে পারতেন। রাহুল তাঁরও খুব কাছের বলে জানান স্বরূপ বিশ্বাস। তবে নিয়ম তো সবার ক্ষেত্রেই এক!

ফেডারশনের কর্মবিরতির নির্দেশের পর প্রযোজনার সংস্থার পক্ষ থেকে প্রসেনজিৎ ও অনির্বাণের ছবির পরিচালক হিসেবে সৌমিক হালদারকে বেছে নেওয়া হয়েছে। আর রাহুলকে রাখা হয়েছে ক্রিয়েটিভ প্রোডিওসারের পদে। ছবির নাম এখনও ঠিক হয়নি। তাই এটিকে 'প্রোডাকশন নম্বর ১৭১' বলা হচ্ছে। প্রসেনজিৎ-অনির্বাণ ছাড়াও পুজোর এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন প্রিয়াঙ্কা সরকার, অপরাজিতা আঢ্য, রজতাভ দত্ত, সুরজিৎ বন্দ্যোপাধ্যায়, পারিজাত চৌধুরী।

[আরও পড়ুন: কলকাতা চলচ্চিত্র উৎসবের নতুন চেয়ারম্যান গৌতম ঘোষ! নয়া ভূমিকায় প্রসেনজিৎ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিয়মবিরুদ্ধ ভাবে শুটিং করেছেন। এই অভিযোগে পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে তিন মাসের কর্মবিরতির নির্দেশ দিয়েছে ফেডারেশন।
  • এই নির্দেশের পর প্রসেনজিৎ-অনির্বাণের পুজোর ছবির পরিচালক সৌমিক হালদারকে করা হয়েছে। রাহুল হয়েছেন ক্রিয়েটিভ প্রোডিউসার।
Advertisement