shono
Advertisement

অমিত শাহের বাসভবনে কুস্তিগিরদের বৈঠকও নিষ্ফলা, মিলল না সমাধান সূত্র

রবিবারের মধ্যেই ব্রিজভূষণকে গ্রেপ্তারের সময়সীমা বেঁধে দিয়েছিলেন কুস্তিগিররা।
Posted: 09:00 AM Jun 05, 2023Updated: 09:13 AM Jun 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমিত শাহের (Amit Shah) বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করলেন প্রতিবাদী কুস্তিগিররা। সাক্ষী মালিক (Sakshi Malik), বজরং পুনিয়া (Bajrang Punia) ও ভিনেশ ফোগাটের (Vinesh Phogat) সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, এমনটাই জানা গিয়েছে। তবে সরকারিভাবে এই বৈঠক নিয়ে মুখ খোলেননি কোনও পক্ষই। সূত্র মারফত জানা গিয়েছে, দীর্ঘ আলোচনা হলেও এখনও কোনও সমাধান সূত্র মেলেনি। প্রসঙ্গত,কুস্তি ফেডারেশনের প্রেসিডেন্ট তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংকে (Brij Bhushan Sharan Singh) পাঁচদিনের মধ্যে গ্রেপ্তার করার দাবি জানিয়েছিলেন কুস্তিগিররা। রবিবারেই সেই সময়সীমা শেষ হয়েছে। এহেন পরিস্থিতিতেই কুস্তিগিরদের সঙ্গে আলোচনায় বসলেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

Advertisement

বিজেপি সাংসদের গ্রেপ্তারির দাবিতে এপ্রিল মাস থেকে যন্তর মন্তরে ধরনায় বসেছেন কুস্তিগিররা। নতুন সংসদ ভবন উদ্বোধনের দিনও প্রতিবাদ কর্মসূচি ছিল তাঁদের। কিন্তু প্রতিবাদ কর্মসূচির আগেই রাস্তায় ফেলে কুস্তিগিরদের মারধর করে গ্রেপ্তার করা হয়। দিল্লি পুলিশের এহেন আচরণের প্রতিবাদে নিজেদের সমস্ত পদক গঙ্গার জলে বিসর্জনের সিদ্ধান্ত নেন সাকশী-বজরংরা। তবে শেষ পর্যন্ত কৃষক নেতা নরেশ টিকায়েতের পরামর্শে পদক ফেলার সিদ্ধান্ত স্থগিত রাখেন কুস্তিগিররা। 

[আরও পড়ুন: দু’দিন বাদে বিয়ে, ট্রেন দুর্ঘটনায় আহতদের চিকিৎসাই এখন লক্ষ্য বিআর সিংয়ের শঙ্খর]

 

তারপরেই কেন্দ্রকে সাফ হুঁশিয়ারি দেন কুস্তিগিররা। তাঁরা বলেন, আগামী পাঁচদিনের মধ্যে গ্রেপ্তার করতে হবে যৌন হেনস্তায় অভিযুক্ত ব্রিজভূষণকে। ততদিন পর্যন্ত পদক বিসর্জনের সিদ্ধান্ত স্থগিত রাখবেন কুস্তিগিররা। বজরং-সাক্ষীদের সমস্ত পদক নিজের দায়িত্বে রাখবেন বলে জানান কৃষক নেতা টিকায়েত। হরিদ্বারের হর কি পৌরি ঘাট ছেড়ে ফিরেও যান কুস্তিগিররা সকলেই। এই ঘটনার পরেই প্রথমবার কেন্দ্রের তরফে কুস্তিগিরদের বার্তা দেওয়া হয়। ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, হঠকারী সিদ্ধান্ত না নিয়ে তদন্ত শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন কুস্তিগিররা।

কুস্তিগিরদের বেঁধে দেওয়া সময়সীমা শেষ হচ্ছে সোমবার। তার আগের দিনই জানা যায়, শনিবার অমিত শাহের বাসভবনে গিয়ে দেখা করেছেন কুস্তিগিররা। শনিবার রাত এগারোটা থেকে প্রায় দু’ঘণ্টা বৈঠক হয়েছে। সূত্রের খবর, নিজেদের দাবি ও সমস্যা বিস্তারিতভাবে তুলে ধরেছেন পাঁচ কুস্তিগির। দাবি করেছেন, অভিযুক্ত ব্রিজভূষণের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্ত হোক। সমস্ত কথাই শুনেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবে এখনও কোনও সমাধান পাওয়া যায়নি। যদিও স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, আইন সকলের জন্য সমান। আইনকে তার নিজের মত চলতে দিন। রবিবার সময়সীমা শেষ হওয়ার পরে কোন পথে হাঁটবেন কুস্তিগিররা, সেদিকেই নজর ক্রীড়ামহলের। 

[আরও পড়ুন: ওড়িশা দুর্ঘটনা: ক্ষতিগ্রস্তদের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নিলেন গৌতম আদানি ও শেহওয়াগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement