shono
Advertisement

PMO’র সিক্রেট মিশনে আসা আইএএস অফিসার সাজাই কাল! গ্রেপ্তার প্রতারক

চাকরি না মেলাতেই নাকি প্রতারণার পথ বেছে নেন অভিযুক্ত।
Posted: 07:26 PM Jun 01, 2023Updated: 07:26 PM Jun 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি আইএএস অফিসার। প্রধানমন্ত্রীর দপ্তরের (PMO) হয়ে গুপ্ত মিশনে রয়েছেন। এমনই দাবি করেছিলেন এক ব্যক্তি। একটি অনুষ্ঠানে এসে এহেন ‘বেফাঁস’ মন্তব্যই শেষ পর্যন্ত ধরিয়ে দিল প্রতারককে। প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। তিনি পুণের (Pune) বাসিন্দা। বাণিজ্যে স্নাতক ও কলা বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি থাকা সত্ত্বেও চাকরি পাননি। তাই বেছে নিয়েছিলেন এই পথ। অবশেষে ঠাঁই হল শ্রীঘরে।

Advertisement

ঠিক কী হয়েছিল? বাসুদেব নিভরুত্তি তায়াডে নামের ৫৪ বছরের ওই ব্যক্তি গত ২৯ মে এক স্বেচ্ছাসেবী সংগঠনের অনুষ্ঠানে যোগ দেন। সেখানে তিনি দাবি করতে থাকেন, তিনি একজন সিনিয়র আইএএস (IAS) অফিসার। পিএমও’র হয়ে গুপ্ত মিশনে এসেছেন পুণেতে। এমনকী নিজের নামও ভাঁড়িয়ে ড. বিনয় দেব বলতে থাকেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত এই ধরনের কথা বলাই কাল হল তাঁর। সেখানে উপস্থিত অন্য সিনিয়র অফিসারদের একের পর এক প্রশ্নের মুখে পড়ে কার্যতই জেরবার হয়ে যান তিনি। দ্রুত এলাকা ছেড়ে পালান।

[আরও পড়ুন: অপারেশন টেবিলে ৯ মহিলা, মদ্যপ অবস্থায় মেঝেয় লুটিয়ে পড়লেন ডাক্তার! তারপর…]

এরপরই সন্দেহ গাঢ় হয় অফিসারদের। ওই ব্যক্তির সন্ধানে তাঁর মোবাইল ফোনের লোকেশন ধাওয়া করা হয়। কিন্তু তিনি বারবার লোকেশন পালটে পুলিশকে ধোঁকা দিতে থাকেন। অবশেষে বুধবার গ্রেপ্তার করা হয়েছে তায়াডেকে। তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা। জানা গিয়েছে, এর আগে ২০০০ সালেও এই ধরনের প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হতে হয়েছিল তাঁকে। তিনি আরও কোনও অপরাধে জড়িত কিনা তা জানতে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

[আরও পড়ুন: ‘মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে’, মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে যোগ দিয়ে ‘সুর বদল’ উচ্চমাধ্যমিকে চতুর্থ প্রেরণার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement