shono
Advertisement
Putin

বৈঠকের মাঝেই পুতিনের কথায় খিলখিলিয়ে হেসে উঠলেন মোদি!

ব্যাপারটা কী?
Published By: Biswadip DeyPosted: 08:52 PM Oct 22, 2024Updated: 08:52 PM Oct 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিকস সম্মেলনে যোগ দিতে রাশিয়ায় গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্মেলনের ফাঁকেই তিনি দ্বিপাক্ষিক বৈঠক সারলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে। আর সেই সময়ই পুতিনের কথায় খিলখিলিয়ে হেসে উঠতে দেখা গেল মোদিকে। ব্যাপারটা কী?

Advertisement

আসলে পুতিনের বক্তব্য অনূদিত হয়ে পৌঁছচ্ছিল মোদির কাছে। সেই সময়ই পুতিন বলেন যে, তাঁর ধারণা তিনি যা বলছেন তা এমনিই বুঝতে পারছেন মোদি। তাঁকে বলতে শোনা যায়, ''আমাদের সম্পর্ক এতই মজবুত যে আমার মতে আপনি অনুবাদ ছাড়াই আমার কথা বুঝতে পারবেন।'' পুতিনের বক্তব্যের জবাবে মোদি বলেন, ''তিন মাসের মধ্যেই আমার রাশিয়ায় আসা থেকে প্রতিফলিত হয় আমাদের ঘনিষ্ঠ সম্পর্ক ও গভীর বন্ধুত্বের।''

এদিন মোদিকে পুতিন বলেন, ”ব্রিকসে ভারত-রাশিয়া সহযোগিতাকে আমরা বাড়তি গুরুত্ব দিই। কেননা আমরা দুই দেশই প্রতিষ্ঠাতা সদস্য। আমরা আমাদের আইনসভাগুলির মধ্যে বর্ধিত সহযোগিতা প্রত্যক্ষ করছি। আমাদের বিদেশমন্ত্রীরা নিয়মিত যোগাযোগ বজায় রাখছেন পরস্পরের সঙ্গে। এবং বাণিজ্যে ইতিবাচক বৃদ্ধি দেখা যাচ্ছে।” অন্যদিকে মোদি পুতিনকে বলেন, ”আমরা বিশ্বাস করি শান্তিপূর্ণ পথেই সমাধান সম্ভব। শান্তি ও স্থায়িত্ব ফেরাতে সমস্ত প্রয়াসকে আমরা পরিপূর্ণ সমর্থন জানাই।”

প্রসঙ্গত, প্রায় সাড়ে তিন মাসের মাথায় দ্বিতীয়বার রাশিয়ার মাটিতে পা রাখলেন মোদি। দুদিন সেদেশে থাকবেন তিনি। কাজান শহরের কোরস্তোনের একটি হোটেলে ভারতের প্রধানমন্ত্রীর থাকার আয়োজন করা হয়েছে। সেখানে নমোর জন্য অপেক্ষা করছিলেন প্রবাসী ভারতীয়রা। হোটেলে পৌঁছতেই তাঁদেরকে দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন মোদি। তাঁর সঙ্গে হাত মেলানোর পাশাপাশি সেলফিও তুলতে দেখা যায় সকলকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ব্রিকস সম্মেলনে যোগ দিতে রাশিয়ায় গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
  • সম্মেলনের ফাঁকেই তিনি দ্বিপাক্ষিক বৈঠক সারলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে।
  • আর সেই সময়ই পুতিনের কথায় খিলখিলিয়ে হেসে উঠতে দেখা গেল মোদিকে।
Advertisement