shono
Advertisement

জাপানি প্রতিপক্ষের কাছে হার, রুপো পেয়েই সন্তুষ্ট থাকতে হল সিন্ধুকে

সিঙ্গলস জীবনের প্রথম সোনা জিতলেন নোজোমি ওকুহারা। The post জাপানি প্রতিপক্ষের কাছে হার, রুপো পেয়েই সন্তুষ্ট থাকতে হল সিন্ধুকে appeared first on Sangbad Pratidin.
Posted: 03:22 PM Aug 27, 2017Updated: 06:07 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকে সন্তষ্ট থাকতে হয়েছিল রুপো নিয়ে। গ্লাসগোয় অনুষ্ঠিত বিশ্বব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালেও তাই অনেকেই প্রশ্ন তুলেছিলেন, পারবেন তো পিভি সিন্ধু? গোটা টুর্নামেন্টে ছিলেন দুর্দান্ত ফর্মে। তাই ফাইনালেও জাপানের প্রতিদ্বন্দ্বীর থেকে অনেকে তাঁকেই এগিয়ে রেখেছিলেন। কিন্তু ম্যাচে যে এত হাড্ডাহাড্ডি লড়াই হবে, তাই বা কে জানত। শেষপর্যন্ত তিন সেটের কঠিন লড়াইয়ের পর হার মানতে বাধ্য হলেন পিভি সিন্ধু। খেলার ফল নোজোমি ওকুহারার পক্ষে ২১-১৯, ২০-২২, ২২-২০। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় শাটলারকে।

Advertisement

[রাম রহিমের ভক্ত বিরাট-ধাওয়ানরাও, ভাইরাল ভিডিও]

এদিন শুরু থেকেই দু’জনের মধ্যে সমানে সমানে লড়াই হতে থাকে। চলে একের পর এক লম্বা ব়্যালি। বেদম হয়ে পড়তেও দেখা যায় দুই খেলোয়াড়কে। তবুও দিনের শেষে সিন্ধুকে টেক্কা দিলেন ওকুহারা। সেমিফাইনালে আরেক ভারতীয় শাটলার সাইনাকে হারানোর পর এবার হারালেন সিন্ধুকে। রবিবার গ্লাসগোর কোর্টে প্রথম গেমেই ওকুহারার কাছে হেরে বসেন সিন্ধু। ফল ছিল ২১-১৯। তবে দ্বিতীয় গেমে ঘুরে দাঁড়ান সিন্ধু। তবে উলটোদিক থেকে বেশ কড়া টক্করই দিতে থাকেন জাপানি শাটলার। শেষপর্যন্ত ২২-২০ ফলে দ্বিতীয় গেমে জয়লাভ করেন হায়দরাবাদি তারকা। খেলার ফল দাঁড়ায় ১-১।


তৃতীয় এবং নির্ণায়ক গেমে লড়াই আরও কঠিন হয়ে দাঁড়ায়। কখনও ওকুহারা তো কখনও সিন্ধু এগিয়ে যাচ্ছিলেন পয়েন্টের বিচারে। কিন্তু কখনই ব্যবধান এক পয়েন্টের বেশি ছিল না। দু’জনেই বেদম হয়ে পড়ছিলেন বারবার। এর মধ্যে সময় নষ্ট করার জন্য সিন্ধুকে হলুদ কার্ডও দেখান আম্পায়ার। একসময় তৃতীয় গেমে ২০-২০ পয়েন্টে দাঁড়িয়ে যায় স্কোর। আর সেখান থেকেই সিন্ধুকে টেক্কা দেন ওকুহারা। ২২-২০ ফলে তৃতীয় গেম ও ম্যাচ জিতলেন তিনি। পাশাপাশি জিতে নিলেন সোনার পদক এবং বিশ্বচ্যাম্পিয়নশিপ খেতাব। বিশ্ব ব্যাডমিন্টন মঞ্চে দু’বারের ব্রোঞ্জজয়ী সিন্ধু এবারের চ্যাম্পিয়নশিপ শুরুর আগে জানিয়েছিলেন, এ বছর পদকের রং বদলে ফেলতে মরিয়া তিনি। তাঁর উপর ভরসা করে ছিলেন আপামর দেশবাসীও। কিন্তু রবিবার জাপানি প্রতিপক্ষের কাছে হেরে স্বপ্নভঙ্গ হল বিশ্বের চার নম্বর সিন্ধুর। যদিও তাঁর এই কৃতিত্বও কম কিছু নয়, এমনটাই মত ক্রীড়ামহলের।এটি বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে সিন্ধুর তৃতীয় পদক।

The post জাপানি প্রতিপক্ষের কাছে হার, রুপো পেয়েই সন্তুষ্ট থাকতে হল সিন্ধুকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement