shono
Advertisement
PV Sindhu

সেই মারিনের কাছে হেরেই বিদায়, অলিম্পিকের আগে ট্রফিহীন সিন্ধু

প্রথম রাউন্ডে এগিয়ে থেকেও সিঙ্গাপুর ওপেনের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন তিনি।
Published By: Arpan DasPosted: 09:05 PM May 30, 2024Updated: 09:24 PM May 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই মালয়েশিয়া ওপেন মাস্টার্সের ফাইনালে হেরেছেন পিভি সিন্ধু (PV Sindhu)। দুবছরে প্রথম ট্রফিজয়ের স্বপ্ন হাতছাড়া হয়েছিল। এবার তিনি হারলেন সিঙ্গাপুর ওপেনের দ্বিতীয় রাউন্ডেই। বিপক্ষে ছিলেন তাঁর বহু পুরনো প্রতিদ্বন্দ্বী ক্যারোলিনা মারিন।

Advertisement

এই নিয়ে টানা ৬বার মারিনের কাছে হারলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা। বৃহস্পতিবার প্রথম রাউন্ডে এগিয়ে থেকেও প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন তিনি। প্রথম সেটের ফল ছিল ২১-১৩। কিন্তু পর পর দুসেটে ১১-২১, ২০-২২ স্কোরে হেরে ম্যাচ থেকেও হারিয়ে গেলেন তিনি। অলিম্পিকের আগে সিন্ধুর এই ফল নিশ্চিতভাবেই চিন্তায় রাখবে দেশের ক্রীড়াপ্রেমীদের।

[আরও পড়ুন: ১৬ মাস পরে জাতীয় দলের জার্সিতে! ‘আলাদা অনুভূতি’ নিয়ে মাঠে ফিরতে মরিয়া পন্থ]

মারিনের কাছে শেষ ১৭ সাক্ষাতের মধ্যে ১২ বারই হেরেছেন সিন্ধু। রিও অলিম্পিকেও তাঁর কাছেই হার মেনেছিলেন দুবার অলিম্পিক পদকজয়ী ভারতীয় তারকা। যদিও প্যারিসের মেগা ইভেন্টের আগে ইতিবাচক চিন্তাভাবনাই রাখছেন সিন্ধু। ম্যাচ শেষে তিনি বলেন, "সব দিক থেকে এটা ভালো ম্যাচ ছিল। তবে তৃতীয় সেটে আমি যেদিকে খেলেছি, সেটা আমার বিপক্ষে গিয়েছে। যতটা পেরেছি, পয়েন্ট তোলার চেষ্টা করেছি। কিন্তু দিনটা ওর ছিল। ২০-২০ ফল হওয়ার পর যে কেউ জিততে পারে।"

বিশ্ব র‍্যাঙ্কিংয়ে এই মুহূর্তে তৃতীয় স্থানে রয়েছেন মারিন। সেখানে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এখন ১৫ নম্বরে আছেন সিন্ধু। ২০২২ সালে শেষ বার সিঙ্গাপুর ওপেন জিতেছিলেন ভারতের ব্যাডমিন্টন তারকা। তার পর থেকে আর খেতাব জিততে পারেননি সিন্ধু। চলতি বছর থাইল্যান্ড ওপেন ও উবের কাপে নামেননি হায়দরাবাদি। চোটের কবলে ছিলেন বেশ কয়েকদিন। ফেব্রুয়ারি মাসে কোর্টে ফেরেন তিনি। এই টুর্নামেন্ট জিততে পারলে প্যারিস অলিম্পিকের আগে আরও বেশি আত্মবিশ্বাসী থাকতেন সিন্ধু।

[আরও পড়ুন: আইপিএলে চূড়ান্ত ব্যর্থ দল! তাঁকেই বিশ্বকাপের সেরা বোলার বেছে নিলেন রিকি পন্টিং]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিন কয়েক আগেই মালয়েশিয়া ওপেন মাস্টার্সের ফাইনালে হেরেছেন পিভি সিন্ধু।
  • দুবছরে প্রথম ট্রফিজয়ের স্বপ্ন হাতছাড়া হয়েছিল। এবার তিনি হারলেন সিঙ্গাপুর ওপেনের দ্বিতীয় রাউন্ডেই।
  • বিপক্ষে ছিলেন সেই পুরনো প্রতিদ্বন্দ্বী ক্যারোলিনা মারিন।
Advertisement